• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

কোন তথ্য না দিয়ে সাংবাদিককে বের করে দিলেন ইউএনও!


প্রকাশের সময় : মার্চ ১৩, ২০২৩, ১১:০১ অপরাহ্ন / ৭০
কোন তথ্য না দিয়ে সাংবাদিককে বের করে দিলেন ইউএনও!

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ সংবাদের কোন তথ্য না দিয়ে দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি তারেক রহমানকে সরকারি দপ্তর থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে।সোমবার দুপুর সোয়া ২টার দিকে ইউএনও রওশন আলী তার সরকারি দপ্তর থেকে বের করে দেন তাকে। ইউএনও’র এমন কর্মকাণ্ডে হতাশ হয়ে পড়েন তার সঙ্গে থাকা আরও দুজন সাংবাদিক।

আজকের পত্রিকার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি তারেক রহমান জানান, সোমবার দুপুর সোয়া দুইটার দিকে একটি বিষয়ে মাঠ থেকে তথ্য সংগ্রহ শেষে ইউএনও রওশন আলীর বক্তব্য নেয়ার জন্য তার দপ্তরে যান। এ সময় ইউএনও আজকের পত্রিকার পরিচয় পেয়ে বলেন, আপনি কি কোন সেবা নিতে এসেছেন, না তথ্য নিতে? তথ্য নিতে আসলে আপনাকে তথ্য দিব না, আপনি অফিস থেকে বেরিয়ে যান। এর কারণ জানতে চাইলে ইউএনও বলেন, আপনি আমার বিরুদ্ধে রিপোর্ট করেছেন। এ নিয়ে আমাকে জবাবদিহি করতে হয়েছে। আপনাকে কোন তথ্য দিব না আপনি বের হয়ে যান। এ সময় ইউএনও’র কাছে জানতে চাই আপনার বিরুদ্ধে কি অসত্য নিউজ করা হয়েছে? তখন এ নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

সঙ্গে থাকা যমুনা টিভির চাঁপাইনবাবগঞ্জের স্টাফ রিপোর্টার মনোয়ার হোসেন জুয়েল বলেন, একজন গণমাধ্যমকর্মী বক্তব্য নেয়ার জন্য ইউএনও’র সরকারি দপ্তরে যাবেন এটাই স্বাভাবিক। তথ্য না দিয়ে উল্টো অফিস থেকে বের করে ইউএনও একজন সাংবাদিককে অপমান করেননি। পুরো সাংবাদিক সমাজকে অপমান করেছেন।

স্থানীয় সংবাদকর্মী ফারুক আহমেদ চৌধুরী বলেন, এক সঙ্গে তিনজন সাংবাদিক থাকার পরেও আজকের পত্রিকার প্রতিনিধিকে সরকারি অফিস থেকে বের করে দেয়াটা মানতে কষ্ট হচ্ছে। ইউএনও’র বিরুদ্ধে যে সংবাদটি আজকের পত্রিকা প্রকাশ করেছিল। সংবাদটি উদ্দেশ্য প্রণোদিত ছিল না।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, কেন ইউএনও এমন করল আমি খোঁজ নিচ্ছি।