• ঢাকা
  • শনিবার, ২২ Jun ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

এবার চট্টগ্রাম মেডিকেলের ১১৪ চিকিৎসক একযোগে বদলি


প্রকাশের সময় : জুলাই ৬, ২০২১, ১:৩৩ অপরাহ্ন / ১৯৪
এবার চট্টগ্রাম মেডিকেলের ১১৪ চিকিৎসক একযোগে বদলি

বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ১১৪ চিকিৎসককে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আগামী বুধবারের মধ্যে তাদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

সোমবার (৫ জুলাই) মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনটিতে বলা হয়, ‘কোভিড-১৯ অতিমারি মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিম্নে বর্ণিত স্বাস্থ্য কর্মকর্তাদের সংযুক্তিতে পদায়ন করা হলো।

এদিকে এত চিকিৎসককে একসঙ্গে বদলি নিয়ে ক্ষোভ জানিয়েছেন চিকিৎসক সংগঠনের নেতারা। এ ছাড়া এই বদলির ফলে চমেকের চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়ার আশঙ্কা জানিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়কে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষও।
এ প্রসঙ্গে জানতে চাইলে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম হুমায়ুন কবীর বলেন, ‘চট্টগ্রাম মেডিকেলে প্রায় দুই হাজার নন-কোভিড রোগী আছে। তাদের চিকিৎসা সেবা ব্যাহত হবে। বিষয়টি নিয়ে আমি ইতোমধ্যে ঊর্ধ্বতন কর্মকর্তাদের মুঠোফোনে এসএমএস দিয়েছি। এর পর কর্তৃপক্ষের সঙ্গে আমার কথা হয়েছে। তারা আমাকে হাসপাতালের প্রয়োজনে যা করার তা করবে বলে আশ্বাস দিয়েছেন।