• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

যাত্রাবাড়ীতে ককটেল বিস্ফোরণ : ২ দিনের রিমান্ডে সাতজন


প্রকাশের সময় : জুন ২৪, ২০২২, ২:২১ অপরাহ্ন / ১১৬
যাত্রাবাড়ীতে ককটেল বিস্ফোরণ : ২ দিনের রিমান্ডে সাতজন

মোঃ রাসেল সরকারঃ রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে করা মামলায় গ্রেফতার সাতজনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া আসামিরা হলো, মোস্তাফিজুর রহমান সাব্বির, হাসিবুর রহমান, মো. অন্তর সরকার, নাজমুল হক, মো. শফিকুল আলম খন্দকার, তুষার আহমেদ বাপ্পী ও ফরহাদ হোসেন শান্ত।

বৃহস্পতিবার (২৩ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হয়। এরপর মামলার রহস্য উদঘাটন ও পলাতক আসামিদের শনাক্ত করার জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক মো. নওশের আলী। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবির প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বুধবার (২২ জুন) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

মামলার সূত্রে জানা যায়, গত ১২ মে সকাল ৯ টার দিকে যাত্রাবাড়ী থানা এলাকায় জামায়াত-শিবিরের ২০০/২৫০ জন অজ্ঞাতনামা সদস্য আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে রাস্তায় বেরিকেড দিয়ে একটি লেগুনা গাড়ি ভাঙচুর করে। পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে জামায়াত শিবিরের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপসহ ককটেল বিস্ফোরণ ঘটনায়।

এ ঘটনায় উপ-পরিদর্শক সাব্বির বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় বিস্ফোরণ আইনে মামলা দায়ের করেন।