• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

নারায়নগঞ্জের সিদ্দিরগঞ্জে সাংবাদিক নামধারী একটি চক্র সক্রিয়


প্রকাশের সময় : মে ৩, ২০২৩, ২:৫২ অপরাহ্ন / ৮০
নারায়নগঞ্জের সিদ্দিরগঞ্জে সাংবাদিক নামধারী একটি চক্র সক্রিয়

বিশেষ প্রতিনিধিঃ নারায়নগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ থানা এলাকায় সাংবাদিক নামধারী একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। চক্রটির সদস্যরা পূর্বে কেউ বাসের হেলপার, কেউ ছিল বাসের টিকেট বিক্রেতা আবার কেউ ছিল ফোনের দোকারদার। যারা বর্তমানে সাংবাদিক ও রাজনৈতিক নেতা পরিচয়ে বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে।

সরেজমিন ও একাধিক ব্যক্তির সাথে আলাপকালে জানা যায়, সাংবাদিক নামধারী ওই চক্রটি থানাসহ বিভিন্ন রাজনৈতিক নেতার কার্যালয়ের সামনে প্রতিনিয়ত অবস্থান করে থাকে। তারা র‌্যাব-পুলিশের সংবাদ ব্রিফিংয়ের সময় সাংবাদিক কার্ড ঝুলিয়ে র‌্যাব অধিনায়ক ও ওসির সাথে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেই সব ছবি পোস্ট করে নিজেদেরকে বড় মাপের সাংবাদিক জাহির করতে মরিয়া হয়ে উঠে। সিদ্দিরগঞ্জসহ নারায়নগঞ্জের কয়েকটি থানার ওসিদের পরোক্ষ মদদে প্রতিদিন থানার অভ্যান্তরে প্রবেশ করে সংবাদ সংগ্রহের নামে অথচ তারা থানার জিডি ও মামলার দালালি করে বলে ব্যাপক অভিযোগ রয়েছে। ওই সাংবাদিক নামধারী চক্রটির এক সদস্য হচ্ছেন আবার লেগুনার মালিক। যার বিরুদ্ধে রয়েছে বিস্তর চাঁদাবাজির অভিযোগ। চক্রটির প্রধানসহ ৩ জন সদস্য কিছু দিন পুর্বে একটি স্যাটালাইট টেলিভিশনের মিথ্যা একটি সংবাদ তাদের ফেসবুকে আপলোড কওে উক্ত টেলিভিশনের কর্তৃপক্ষের ব্যাপক মানহানী করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে টেলিভিশনটির কর্তৃপক্ষ মানহানী অধিকার আইনে একটি মমলা দায়ের করেছে। উক্ত মামলায় সাংবাদিক নামধারী ওই চক্রের দুই অপ-প্রচারকারীর নাম রয়েছে বলে জানা যায়।

অনুসন্ধানে আরো জানা যায়, সিদ্দিরগঞ্জ থানার ওসি তদন্ত হাফিজুর রহমান মানিকসহ নারায়নগঞ্জ জেলার বিভিন্ন থানার কয়েকজন ওসি তাদেরকে পরোক্ষ ভাবে সহায়তা করে থাকেন।

এ বিষয়ে পুলিশের কয়েকজন উর্দ্ধতন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, আমরা বিষয়টি জানতে পাড়লাম। এ ব্যাপারে তদন্ত পুর্বক অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। অপরাধী যেই হোক কাউ কে কোন ছাড় দেওয়া হবে না।