• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন

নারায়ণগঞ্জ ফতুল্লায় বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার


প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২৩, ২:৪৫ অপরাহ্ন / ৫৭
নারায়ণগঞ্জ ফতুল্লায় বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

এম রাসেল সরকারঃ নারায়ণগঞ্জের ফতুল্লায় ১০০৬ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী মো. নূর ইসলামকে (২৮) গ্রেফতার করেছে র‌্যাব-১১। গত রবিবার রাত সাড়ে ১১টায় ফতুল্লার রামারবাগ এলাকার একটি গ্যারেজ থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত নূর ইসলাম কুমিল্লার মুরাদনগরের দাররা দিঘিরপাড় (মকবুলের বাড়ি) এলাকার নিল মিয়া ওরফে লিল মিয়া ওরফে লিলু মিয়ার ছেলে। র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য জানান।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামী একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের একজন সক্রিয় সদস্য। এই চক্রের সকলেই বিভিন্ন সাধারণ পেশা তথা- গাড়ি চালক, হেলপার, মেকানিক, সিকিউরিটি গার্ড ইত্যাদি পেশার সাথে জড়িত এবং তাঁরা সাধারণ পেশার আড়ালে এসকল মাদকদ্রব্যের পরিবহন ও ক্রয়-বিক্রয় পরিচালনা করে আসছিল।

গ্রেফতারকৃত নূর ইসলামও একটি গ্যারেজের সিকিউরিটি গার্ড পেশার আড়ালে মাদকদ্রব্য সংরক্ষণ ও ক্রয়-বিক্রয় করে আসছিল। এই চক্রটি পারস্পারিক যোগসাজশে সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিডিলসহ অন্যান্য মাদকদ্রব্যের বড় আকারের চালান দীর্ঘদিন যাবৎ ট্রাক, পিকআপ, কার্ভাডভ্যানসহ অন্যান্য যানবাহন ব্যবহার করে বিভিন্ন ধরণের পণ্যদ্রব্য পরিবহনের আঁড়ালে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নারায়ণগঞ্জে নিয়ে আসে। পরবর্তীতে তাঁরা এসকল মাদকদ্যব্য নারায়ণগঞ্জ ও ঢাকাসহ পাশবর্তী জেলাসমূহে সরবারহ করে থাকে।

র‌্যাব আরও জানায়, আসন্ন ঈদ-উল-ফিতরকে উপলক্ষ করে তাঁরা এই বিপুল পরিমাণ ফেন্সিডিলের চালান নারায়ণগঞ্জসহ পাশবর্তী বিভিন্ন জেলায় সরবরাহের জন্য নিয়ে আসে। পরবর্তীতে গোয়েন্দা কার্যক্রম ও গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-১ এর অভিযানিক দল মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য নূর ইসলামকে গ্রেফতার পূর্বক তার দেখানো মতে ফতুল্লা থানাধীন রামারবাগ এলাকার একটি গ্যারেজের সামনের ময়লার ড্রেনেজের ভিতর থেকে অভিনব কায়দায় লুকানো ও বস্তাবন্দি অবস্থায় ৪টি বস্তায় সর্বমোট ১০০৬ বোতল ফেন্সিডিল উদ্ধার করে যার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা।

গ্রেফতারকৃত নূর ইসলামকে জিজ্ঞাসাবাদে মাদক চোরাচালানের সাথে সম্পৃক্তদের বিষয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে এসংক্রান্তে জড়িত অন্যান্য মাদক ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনার জন্য র‌্যাব-১১ এর গোয়েন্দা নজরদারি ও অভিযানিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।