• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

ময়মনসিংহের ত্রিশালে ফাতেমা নগর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৩, ২:৪৩ অপরাহ্ন / ৮৭
ময়মনসিংহের ত্রিশালে ফাতেমা নগর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহঃ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় শহীদ দিবস উদযাপন উপলক্ষে ত্রিশাল উপজেলার কাঁঠাল ইউনিয়নের ফাতেমা নগর উচ্চ বিদ্যালয় বিভিন্ন কর্মসূচি পালন করেছে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতা, উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ক কবিতা আবৃত্তি প্রতিযোগিতা সংগীত বিষয়ক প্রতিযোগিতা, দেশাত্ববোধক/মুক্তিযুদ্ধ বিষয়ক গান ও নৃত্য প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক পত্রপাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে প্রধান শিক্ষক রঞ্জন কুমার তরফদার এর নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে বাংলার বীর সৈনিকদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে শিক্ষকমন্ডলীরা। পরে বেলা ১১টায় ফাতেমা নগর উচ্চ বিদ্যালয়ের হল রুম প্রাঙ্গণে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট তিনটি ক্যাটাগরিতে শতাধিক শিক্ষার্থী মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক চিত্রাঙ্কন করে।এছাড়াও বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।

জাতীয়ভাবে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন, আন্তর্জাতিকভাবে এই গণহত্যা দিবস পালনে জাতীয় সংসদে গৃহীত সর্বসম্মত প্রস্তাবকে সমর্থন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফাতেমা নগর উচ্চ বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের দিনব্যাপী আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ছাড়াও দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে মুক্তিসংগ্রাম চলচ্চিত্র প্রদর্শনীতে অংশ নেয়

প্রধান শিক্ষক রঞ্জন কুমার তরফদার এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মৌলভী আশরাফ আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিযোগিতানুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক রেজাউল ফেরদৌস সহ অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।