• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে দুই পাখী শিকারীর এক হাজার টাকা জরিমানা ও এক বছরের কারাদন্ড


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২২, ২০২৩, ৮:৩০ অপরাহ্ন / ১৪০
রাজশাহীর চারঘাটে দুই পাখী শিকারীর এক হাজার টাকা জরিমানা ও এক বছরের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক,চারঘাট, রাজশাহীঃ রাজশাহীর চারঘাটে দুই পাখি শিকারীর এক হাজার টাকা জরিমানা ও এক বছরের কারাদন্ড রায় প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

চারঘাট মডেল থানার এস আই তাশেম আলী জানান, মঙ্গলবার দিনগত রাতে চারঘাট-বাঘা মহাসড়কে রাত্রি কালীন টহল দানকালে সঙ্গিয় ফোর্স সহ দেখতে পাই কাঁকড়ামাড়ি এলাকায় দুইজন ব্যক্তি বিলের মধ্যে থেকে উঠে আসচ্ছে। এ সময় পুলিশের সন্দেহ হলে জিজ্ঞেসাবাদ করলে তারা জানায়, তারা কোন ছিনতাইকারি নয়, তারা পাখি শিকারী।

এ সময় পুলিশ তাদের কাছে জানতে চাইলে তারা জানান, নাটোর জেলার নলডাঙ্গার থানার মদনহাট গ্রামের আব্দুস সোবহানের ছেলে আবু বক্কর সিদ্দিক (৫০) ও তার ছেলে ফিরোজ আলী (৩২) বলে তাদের পরিচয় দেয়। তারা বিলে ফাঁদ পেতে পাখি শিকার করতে এসেছে। এ সময় তাদের কাছে থেকে ৩ শত জবাই করা চুঁড়ুই পাখি সহ দুই জনকে আটক করে থানায় নিয়ে আসে।

বুধবার সকাল ১০ টায় পাখি সহ দুই জনকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হাজির করে।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন বন্যপ্রাণী সংরক্ষণ আইন/২০১২ এর ২৬ ধারা মোতাবেক অবৈধ ভাবে পাখি শিকারের অপরাধে আসামি আবু বক্কর সিদ্দিক ও ফিরোজ আলীকে ১ হাজার টাকা জরিমানা ও ১ বছরের কারাদন্ড রায় প্রদান করেন এবং পাখি গুলো উপজেলার চাঁদপুর কাঁকড়ামাড়ি এতিমখানায় বিতরণ করেন।