• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসক্লাব গোপালগঞ্জের নির্বাচন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২৩, ১১:১৯ অপরাহ্ন / ৬৯
দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসক্লাব গোপালগঞ্জের নির্বাচন

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জঃ দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসক্লাব গোপালগঞ্জের কার্য নির্বাহী পরিষদের সাধারণ নির্বাচন। আগামী ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ নির্বাচন।

দীর্ঘ এক যুগ পর নির্বাচন হওয়ায় প্রার্থীদের মধ্যে উৎসাহ উদ্দীপনার যেনো কমতি নেই। এ নির্বাচনে সভাপতি পদে ২ জন ও মহাসচিব পদে ২ জন করে প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

বুধবার বিকেল ৪টা পর্যন্ত ছিলো মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। ইতোমধ্যে সভাপতি পদে সাবেক সভাপতি ফরিদ আহমেদ ও মোঃ জুবায়ের হোসেন এবং মহাসচিব পদে সাবেক মহাসচিব সৈয়দ মিরাজুল ইসলাম ও এস এম সাব্বির প্রধান নির্বাচন কমিশনারের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।এছাড়াও সহ-সভাপতি পদে ৪ জন, যুগ্ম সচিব পদে ৩ জন সাংগঠনিক সচিব পদে ২ জন মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়া দপ্তর সচিব, অর্থসচিব, সাহিত্য ও সংস্কৃতি সচিব, ক্রীড়া সচিব, ধর্মীয় ও সমাজ কল্যাণ সচিব, পাঠাগার সচিব, প্রচার ও প্রকাশনা সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব পদে ১ জন করে এবং নির্বাহী সদস্য পদে ৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এরআগে নির্বাচনের তফসিল ঘোষণা করে চলতি মাসের ৯ তারিখে।

গোপালগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি চৌধুরী খসরুল আলমকে প্রধান নির্বাচন কমিশনার করে ৩ সদস্যদের নির্বাচন কমিশন গঠন করা হয়। ১৩ তারিখ মনোনয়নপত্র যাছাই বাছাই ১৪ তারিখে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ ও ১৭ তারিখে বৈধ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। এছাড়াও নির্বাচনে প্রার্থীরাসহ ৩৭ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উল্লেখ্য এর আগে ২০১১ সালে সর্বশেষ প্রেসক্লাব গোপালগঞ্জের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।