• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

শিক্ষা সফরের বাস দূর্ঘটনা : আরো ১ জনের মৃত্যু


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২৩, ১০:৪৮ পূর্বাহ্ন / ৬৫
শিক্ষা সফরের বাস দূর্ঘটনা : আরো ১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জঃ গোপালগঞ্জের কাশিয়ানীতে গাছের সাথে শিক্ষা সফরের বাসের ধাক্কা লেগে আহত বাঘারপাড়া উপজেলার বাকড়ী বিদ্যালয়ের ল্যাব সহকারী সুদ্বীপ্ত বিশ্বাস (৪৫) মারা গেছেন। বৃহস্পতিবার রাতে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে এ দূর্ঘটনায় দুই জন মারা গেলেন। আর আহত হয়েছেন ৩৪ জন।

কাশিয়ানী থানার উপ-পরিদর্শক (এসআই) দেওয়ান সাদেকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে কাশিয়ানী উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের বরাশুরে এ দূর্ঘটনা ঘটে।

তিনি জানান, তিনটি গাড়িতে করে যশোরের বাঘারপাড়া উপজেলার বাকড়ী বিদ্যালয়ের শিক্ষার্থীরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া শিক্ষা সফরে এসেছিলো। পরে ফেরার পথে তাদের বহনকারী একটি বাস অন্য একটি গাড়ীকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে মহাসড়কের পাশে গাছের সাথে ধাক্কা লাগে। এতে বাসটির সামনের অংশ দুমড়ে মুচড়ে গেলে বাসে থাকা অন্তত ৩৬ জন আহত হয়।

ফায়ার সার্ভিস, কাশিয়ানী থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ আহতদেরকে উদ্ধার করে কাশিয়ানী ১০০-শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে সেখানে বিদ্যুত বিশ্বাসকে চিকিৎসক মৃত ঘোষনা করেন। মারাত্মক আহত ২০জনকে যশোর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে বিদ্যালয়ের ল্যাব সহকারী সুদ্বীপ্ত বিশ্বাস (৪৫) মারা যান।

দুর্ঘটনার খবর শুনে আহত ও নিহতেন খোঁজ খবর নিতে আসেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান হাসপাতালে যান। এসময় তিনি বলেন, দুর্ঘটনায় কবলিত সকল শিক্ষার্থীদের চিকিৎসায় কোন অসু্বিধা হবে না। চিকিৎসার যাবতীয় অর্থ ও সহযোগিতা জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হবে।