• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

রাজশাহীর গোদাগাড়ীতে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০২৩, ৪:২৩ অপরাহ্ন / ৫৭
রাজশাহীর গোদাগাড়ীতে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,রাজশাহীঃ বুধবার সকাল ১০ টায় উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কমপ্লেক্সেে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সবুজ হাসানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় পরিচালক, মোঃ রেজ্জাকুল হায়দার।

উপজেলা মডেল মসজিদের মুয়াজ্জিন মোঃ আব্দুল কাদেরের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। ফিল্ড সুপারভাইজার, ইফার মোঃ আব্দুল অদুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন মোঃ রেজ্জাকুল হায়দার, ফিল্ড সুপারভাইজার মোঃ জাহাঙ্গীর আলম মাওঃ মোঃ শরিফুল ইসলাম, হাফেজ মাওঃ মোঃ শরিফুল ইসলাম প্রমূখ

বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, সরকার ইমামদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী ও দক্ষ মানবসম্পদ করে গড়ে তুলতে চায়। তাই ইমামদের প্রশিক্ষণের জন্য ইমাম প্রশিক্ষণ একাডেমি তৈরি করে দিয়েছেন। ইমাম প্রশিক্ষণ একাডেমির মাধ্যমে আপনারা যে জ্ঞান অর্জন করেছেন তা বাস্তব জীবনে কাজে লাগিয়ে নিজেদের জীবনের উন্নয়ন করতে হবে এবং সমাজে যেসব কুসংস্কার আছে তা দূর করতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, হাফেজ মুফতি মাও মোঃ শিবগাতুল্লাহ, পেশ ইমাম ও খতিব, মডেল মসজিদ, মোঃ মাসুদ আলম, শিক্ষক ও সাংবাদিক, মোঃ আতাউর রহমান মডেল কেয়ার টেকার, মোঃ মুনিরুল ইসলাম জিসি,মোঃ জায়দুল হক, মোঃ দুরুল হোদা, মোঃ ফরহাদুজ্জামান, মোঃ তরিকুল ইসলাম, মোঃ শরিফুল ইসলাম সহ ১৩০ জন ইমাম মহোদয়গণ উপস্থিত ছিলেন।

এ সময় বিশেষ দোয়া মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়। দোয়া পরিচালনা করেন প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম হাফেজ মাওঃ আব্দুল মোমিন।