• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

হরতালে জানমাল রক্ষায় সারাদেশে র‍্যাবের ৪৬০টি টহল দল এবং ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন


প্রকাশের সময় : নভেম্বর ১৯, ২০২৩, ৬:০৯ অপরাহ্ন / ৬৩
হরতালে জানমাল রক্ষায় সারাদেশে র‍্যাবের ৪৬০টি টহল দল এবং ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন

এম রাসেল সরকারঃ চলমান রাজনৈতিক পরিস্থিতি ও হরতালে জনগণের জানমাল রক্ষায় সারাদেশে র‍্যাবের ৪৬০টি টহল দল এবং ২৩৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। এর মধ্যে শুধু ঢাকায় র‍্যাবের ১৬০টি টহল দল এবং ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রোববার সকালে বিজিবি এবং র‍্যাবের পৃথক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে বিএনপির চলমান কর্মসূচিকে সমর্থন জানিয়ে পৃথকভাবে হরতাল পালনের ঘোষণা দেয় বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, বাংলাদেশ গণঅধিকার পরিষদ, লেবার পার্টি, এলডিপি।

এদিকে হরতালকে কেন্দ্র করে শনিবার (১৮ নভেম্বর) রাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাত্রীবাহী বাস, ট্রেন ও পিকআপ ভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। হরতালের সমর্থনে বিভিন্ন স্থানে মশাল মিছিল করেছেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, র‍্যাব ও বিজিবি।

প্রসঙ্গত, ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশ পণ্ড করে দেওয়ার পর সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপিসহ সমমনা জোটগুলো ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। এরপর পাঁচ দফায় ১১ দিন পর্যায়ক্রমে সারা দেশে অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। যা শেষ হয় গত শুক্রবার (১৭ নভেম্বর) ভোরে।