• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

সিরাজগঞ্জে ৪ দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের ক্লাস বর্জন


প্রকাশের সময় : অগাস্ট ২৯, ২০২৩, ৯:৪১ অপরাহ্ন / ১৩৬
সিরাজগঞ্জে ৪ দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের ক্লাস বর্জন

এস এম মজনু, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে ৪ দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের ক্লাস বর্জন ধর্মঘটে ম্যাটস শিক্ষার্থীরা স্বতন্ত্র শিক্ষাবোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন ও দ্রুত নিয়োগ সহ ৪ দফা দাবিতে ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট পালন করছেন সিরাজগঞ্জ মেডিকেল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীরা।সোমবার বেলা ১১টায় প্রতিষ্ঠানটির সামনে এ ধর্মঘট পালিত হয়। এতে বক্তব্য রাখেন ম্যাটসের শিক্ষার্থী আহসান হাবীব, মানসুর, আজম, আমিনা খাতুন ও সুমাইয়া সুমু প্রমুখ। বক্তারা বলেন, বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-৭৮) অনুযায়ী উচ্চশিক্ষার সুযোগ আজও বাস্তবায়ন করা হয়নি।

বাংলাদেশে অন্যান্য সব ডিপ্লোমা সেক্টরে সরকারি চাকরির নিয়োগ এবং কর্মসংস্থানের ব্যবস্থা থাকলেও ম্যাটস ডিপ্লোমাধারীদের নিয়োগ বা কর্মসংস্থানের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এরই প্রেক্ষিতে সারা দেশের সব সরকারি-বেসরকারি ম্যাটস শিক্ষার্থীরা তাদের দাবিগুলো আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন এবং শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝোলানোসহ গণতান্ত্রিক প্রক্রিয়ায় ছাত্র ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছে।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ মেডিকেল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুলের অধ্যক্ষ ডা. রাকিকুনন্নাহার বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো আমরা স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকে জানিয়েছি। তিনি কিছুদিনের মধ্যে শিক্ষার্থীদের চার দফা দাবি নিয়ে আলোচনায় বসবেন।