• ঢাকা
  • রবিবার, ২৩ Jun ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

সাংবাদিক রিয়াদ তালুকদারের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


প্রকাশের সময় : জুন ১৪, ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন / ১১
সাংবাদিক রিয়াদ তালুকদারের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ ক্রাইম রিপোর্টার আর এম সালেহ আকরাম তালুকদার ( রিয়াদ তালুকদার) এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আজ সকালে ( ১৫ জুন,শুক্রবার, ২০২৪)বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স কাউন্সিল ( বিসিআরসি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

বিসিআরসির সভাপতি বিশিষ্ট সাংবাদিক, গীতিকার ও অগ্রণী বার্তা পত্রিকার সম্পাদক আলী আশরাফ আখন্দের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা,আইন শৃঙ্খলা বাহিনীর অসাধু কর্মকর্তা, মানব পাচার চক্রের সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন সময় নিউজ করার জের হিসেবে রিয়াদ তালুকদারকে তারা বিভিন্ন সময় হুমকি-ধমকি দিয়ে আসছিলো।
বিভিন্ন ভাবে নির্যাতন ও হয়রানি করা হয়েছে। তিনি পরিবার নিয়ে শংকার মধ্যে আছেন। সম্প্রতি রিয়াদ তালুকদারের বিরুদ্ধে আদালতে আরো একটি হয়রানামূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, একটি চলমান মামলার তথ্য উপাত্ত চাইতে গেলে ও মামলা সম্পর্কে টেলিফোনে খোঁজখবর নিতে গেলে উদ্দেশ্য প্রণোদিতভাবে তাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়।তার বিরুদ্ধে করা মিথ্যে মামলা তুলে না নিলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে সাংবাদিকরা এই প্রতিবাদ সমাবেশে জানান। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সহ-সভাপতি( যথাক্রমে) ফারুক আহমেদ, এস এম শামসুল হুদা, মোঃ শহীদুল্লাহ প্রিন্স, প্রমুখ নেতৃবৃন্দ। সংগঠনের সাধারণ সম্পাদক মহসিন আহমেদ স্বপনের পরিচালনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মন্জুর হোসেন ইশা। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক রাজিয়া সুলতানা তুর্না,বাংলাদেশ মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সভাপতি বাদল চৌধুরী, সমন্বয় সম্পাদক কিশোর ডি কস্তা, কার্যকরী সদস্য আনোয়ারুল ইসলাম খান, এস এম রানা, অঞ্জন রিবেরু, মো. দুলাল উদ্দিন ও মোহাম্মদ মাসুম বিল্লাহ প্রমুখ।