• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

সাংবাদিকের মোবাইল কেড়ে নিল পুলিশ!


প্রকাশের সময় : জুলাই ২৮, ২০২৩, ১২:১০ অপরাহ্ন / ৯৭
সাংবাদিকের মোবাইল কেড়ে নিল পুলিশ!

এম রাসেল সরকারঃ নয়া-পল্টনে-সাংবাদিকের-মোবাইল-কেড়ে-নিল-পুলিশ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঘটনাটি ঘটে।

রাজধানীর নয়া পল্টনে পুলিশের কাছে সাংবাদিকের হেনস্তার শিকার হওয়ার অভিযোগ উঠেছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একাধিক সংবাদকর্মীর মোবাইল ফোন কেড়ে নেন পুলিশের এক কর্মকর্তা। বুধবার রাত থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উল্লেখযোগ্য সংখ্যক পুলিশের উপস্থিতি ছিল; সঙ্গে ছিল সাজোয়া যান। বিএনপি নেতা-কর্মীদেরও কার্যালয়ের সামনে জড়ো হতে দেখা যায়।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাদের আল্টিমেটাম দিয়ে সরিয়ে দেয় পুলিশ। আর এ সময়ই সংবাদকর্মীসহ বেশ কয়েকজনের ফোন কেড়ে নেন ডিএমপির মতিঝিল বিভাগের সহকারী কমিশনার (পেট্রোল) আব্দুল্লাহ আল মামুন।

ফোন কেড়ে নেয়ার বিষয়ে দৈনিক শেয়ার বিজ পত্রিকার সাংবাদিক বীর সাহাবী বলেন, ‘আমি পেশাগত কাজে নয়া পল্টনে গিয়েছিলাম। এসি মামুন আমার হাতে থাকা ফোনটি কেড়ে নেন। আমার পকেটে থাকা ফোনটিও নিয়ে যান তিনি।’

তিনি বলেন, ‘আমি পরিচয় দেয়ার পর পত্রিকার লাইসেন্স আছে কিনা জানতে চান। লাইনসেন্স দেখিয়ে মোবাইল নিয়ে যেতে বলেন। ওই পুলিশ সদস্য খুবই উগ্র ও বাজে আচরণ করেছেন।’ ফোন কেড়ে নেয়ার বেশ কিছুক্ষণ পর অন্য সংবাদকর্মীদের অনুরোধে ফোন ফেরত দেয়া হয় বলে জানিয়েছেন বীর সাহাবী।

অভিযোগের বিষয়ে বক্তব্যের জন্য সহকারী কমিশনার (পেট্রোল) আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।