• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

পণ্য পরিবহনের নিটল গ্রুপের লোড বডি সম্বলিত মাল্টিপারপাস পিক-আপের উদ্বোধন


প্রকাশের সময় : জুন ২০, ২০২৩, ৪:৪৭ অপরাহ্ন / ১৪৭
পণ্য পরিবহনের নিটল গ্রুপের লোড বডি সম্বলিত মাল্টিপারপাস পিক-আপের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ বিশ্বে প্রথম সারির অটোমোবাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান টাটা মটরসের দেশীয় পরিবেশক নিটল মটরস এবার নিয়ে ভিন্ন ধরনের পিকআপ। যাতে পাঁচ ধরনের বডি ব্যবহার করে ভিন্ন ভিন্ন পণ্য পরিবহন করা যাবে।

এই পাঁচ ধরনের মজবুত লোড বডির মধ্যে রয়েছে কাভার্ড ভ্যান,এলপিজি ক্যারিয়ার, পোল্ট্রি ক্যারিয়ার, স্ট্যান্ডার্ড এবং হাই ডেক। লজিস্টিক,পরিবহন এবং বিতরণ ব্যবস্থা সহ বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহারের সুবিধা।

মঙ্গলবার টাটা এলপিটি৪০৭ মডেলের বিভিন্ন ধরনের বডির উদ্বোধন করেন টাটা মটারসের কমার্শিয়াল ভেহিকেল বিজনেসের ইন্টারন্যাশনাল বিজনেস অ্যান্ড স্ট্র্যাটেজি ভাইস প্রেসিডেন্ট অনুরাগ মেহরোত্রা।

তিনি বলেন, সম্পূর্ণরূপে বাংলাদেশে তৈরি Tata LPT 407 এর বিভিন্ন ধরনের বডি উদ্বোধন করতে পেরে আমরা আনন্দিত। ক্রেতাদের প্রয়োজন এবং আকাঙ্ক্ষাকে গুরুত্ব দিয়ে আমরা গাড়িগুলো বাজারে এনেছি। নানা ধরনের লোড বডির অপশন এবং ব্যতিক্রমী কর্মক্ষমতাসহ, TATA LPT 407 রয়েছে বহুমুখী ব্যবহার সুযোগ। অধিক নির্ভরযোগ্যতা এবং বেশি দক্ষতা। যার ফলে মুনাফা বৃদ্ধি পায় এবং খুব সহজে গাড়ির মালিক হওয়া যায়। গাড়িটির মজবুত ডিজাইন, সেরা পারফরম্যান্স এবং আকর্ষণীয় প্যাকেজ গ্রাহকদের ব্যবসাকে আরও শক্তিশালী করে তোলে। আমাদের লক্ষ্য হল পণ্য পরিবহনের জন্য গ্রাহকদের একটি পরিপূর্ণ সমাধান প্রদান করে তাদের নির্দিষ্ট চাহিদা পূরণ করা,যা গুণগতমান এবং বিক্রয়োত্তর সেবা সম্পর্কিত আমাদের প্রতিশ্রুতিকে সমর্থন করে।

আপ্লিকেশন ভেহিক্যালস উদ্বোধন সম্পর্কে নিটল মটরস লিমিটেডের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, তিন দশকেরও বেশি সময় ধরে টাটা মটরসের সৃজনশীল পণ্য এবং সেবাগুলো এদেশে খুব ভালোভাবে সমাদৃত হয়েছে। টাটা মটরসের সাথে আমাদের অংশীদারিত্ব দেশের অসংখ্য ব্যবসাকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করেছে। আমি আত্নবিশ্বাসী যে, আমাদের গ্রাহকরা LPT 407 এর আপ্লিকেশন ভেহিক্যালস ব্যবহার করে উপকৃত হবেন।

নিটল মটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুসাব্বির আহমাদ বলেন, আমরা সম্পূর্ণরূপে বাংলাদেশে নির্মিত LPT 407 এর ব্যবহারিক সমাধানগুলো চালু করতে পেরে আনন্দিত। স্থানীয় বাজার সম্পর্কিত দক্ষতাকে কাজে লাগিয়ে,আমরা উন্নতমানের মেড-ইন-বাংলাদেশ লোড বডি তৈরি করেছি যা গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদাকে ভালোভাবে পূরণ করবে। যেহেতু এটি ক্রয় করার পরপরই ব্যবসার কাজে লাগানো যাবে, তাই এই রেডি-টু-ইউজ গাড়িগুলো নিয়ে আসবে দুর্দান্ত সুবিধা। আমরা বিশ্বাস করি যে, নতুন এই পণ্যগুলো বাংলাদেশের বাণিজ্যিক যানবাহনের জগতে বিপ্লব ঘটাবে।

নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমাদ বলেন, আজ থেকে নিটল মটরস বডিসহ ট্রাক বিক্রি শুরু করবে। ধীরে ধীরে সব যানবাহন সম্পূর্ণ লোড বডিসহ বিক্রি হবে। এটি আমাদের জয়েন্ট ভেঞ্চারে বিশেষ মাত্রা যোগ করবে ।

বিভিন্ন ধরনের ব্যবসায় ব্যবহার উপযোগী উন্নত মানের লোড বডি সম্পন্ন এই গাড়িগুলো হবে গ্রাহকদের ব্যবসাকে এগিয়ে নেওয়ার কার্যকর সমাধান। এর মধ্যে রয়েছে 13m3 এর বৃহৎ কার্গো লোডিং এরিয়া সহ কাভার্ড ভ্যান , দক্ষতার সাথে গ্যাস সিলিন্ডার ডেলিভারির জন্য এলপিজি ক্যারিয়ার, নিরাপদভাবে পোল্ট্রি পরিবহনের জন্য পোল্ট্রি ক্যারিয়ার, সাধারণ পণ্যদ্রব্য পরিবহনের জন্য স্ট্যান্ডার্ড ডেক গাড়ি এবং অধিক বহন ক্ষমতার হাই ডেক গাড়ি। প্রয়োজন অনুযায়ী বডিসহ এই গাড়িগুলোতে থাকছে এক বছরের ওয়ারেন্টি, ফলে গ্রাহকেরা মানসিক প্রশান্তির সাথে এগুলো পরিচালনা করতে পারবেন।

শক্তিশালী যন্ত্রাংশে তৈরি Tata LPT 407 গাড়ি 2956cc ইঞ্জিন দ্বারা চালিত, যা GBS-27 সিঙ্ক্রোমেশ গিয়ারবক্সের সাথে যুক্ত। ফলে এটি 75Ps শক্তি এবং 225Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটিতে রয়েছে 12 ফুট দীর্ঘ ডেক। আকর্ষণীয় বিক্রয় প্যাকেজ এবং সহজে পরিশোধ যোগ্য কিস্তির Tata LPT 407 এখন থেকে সারাদেশে নিটল মটরসের অনুমোদিত সেলস সেন্টার ও ডিলার পয়েন্ট থেকে সংগ্রহ করা যাবে।