• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন

লালমনিরহাটের কালীগঞ্জে দ্বিতীয় আন্তর্জাতিক স্ক্র্যাবল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগীতা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৮, ২০২৩, ৭:২৬ অপরাহ্ন / ৯৬
লালমনিরহাটের কালীগঞ্জে দ্বিতীয় আন্তর্জাতিক স্ক্র্যাবল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগীতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জে দ্বিতীয় বারের মতো আন্তর্জাতিক স্ক্রাবল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। শনিবার কালীগঞ্জ করিম উদ্দিন অডিটরিয়ামে ভার্চুয়ালি এই আন্তর্জাতিক স্ক্রাবল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতার উদ্বোধন করেন জনাব নুরুজ্জামান আহমেদ এমপি,মাননীয় মন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয়।

বাংলাদেশ স্ক্র্যাবল অ্যাসোসিয়েশন দ্বিতীয়বারের মতো এ আয়োজনে বুদ্ধিভিত্তিক ইংরেজি শব্দ ভাণ্ডার তৈরির এ খেলায় এবার নেপালের ১১টি স্কুলের শিক্ষার্থী সহ দেশের মোট ২৫টি মাধ্যমিক স্কুলের প্রায় ২০০ শিক্ষার্থী অংশগ্রহন করে।

স্ক্র্যাবল শুধু একটি খেলাই নয় এর চেয়েও বেশি কিছু।এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা নিজেরাই শব্দভাণ্ডার তৈরী করে এবং শব্দতালিকা উন্নত করার পাশাপাশি দক্ষতা,কৌশল এবং সঠিক শব্দ চয়ন করে এতে শিক্ষার্থীদের দক্ষতা ও জ্ঞান বৃদ্ধি পায়।ফলে এই প্রতিযোগীতার আয়োজনে শিক্ষার্থীদের অংশগ্রহণের কারনে লেখাপড়ার পাশাপাশি মেধা,মনন ও উপস্থিত বুদ্ধি বিকাশে সহায়ক ভুমিকা পালন করছে।

বাংলাদেশ স্ক্র্যাবল অ্যাসোসিয়েশনের সভাপতি খুরশীদুজ্জামান আহমেদ ও সাধারণ সম্পাদক আব্দুল মালিক সারাদিনব্যাপী উপস্থিত থেকে এই প্রতিযোগীতা ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সার্বিক তত্ত্বাবধান করেন।প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

উল্লেখ্য যে,দেশে প্রথমাবের মতো ২০১৯ সালে এ আন্তর্জাতিক স্ক্র্যাবল চ্যাম্পিয়নশীপ প্রতিযোগীতার আয়োজন করে,লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়।
এরই ধারাবাহিকতায় দ্বিতীয়বারের মতো এই প্রতিযোগীতা অনুুষ্ঠিত হলো।