• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

র‌্যাব-৬ এর অভিযানে খুলনা হতে বিপুল পরিমাণ ভারতীয় কম্বল, প্রসাধনী ও খাদ্যসামগ্রীসহ ৪ জন চোরাকারবারি গ্রেফতার


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২৩, ১১:২০ অপরাহ্ন / ৫৯
র‌্যাব-৬ এর অভিযানে খুলনা হতে বিপুল পরিমাণ ভারতীয় কম্বল, প্রসাধনী ও খাদ্যসামগ্রীসহ ৪ জন চোরাকারবারি গ্রেফতার

খুলনা অফিসঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংঘটিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় ১৪ জুলাই ২০২৩ তারিখ র‌্যাব-৬, সদর কোম্পানির একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে খুলনা জেলার সদর থানাধীন রেলেওয়ে স্টেশন এলাকায় কতিপয় ব্যক্তি পার্শ্ববর্তী দেশ ভারত হতে শুল্ক-কর ফাঁকি দিয়ে ভারতীয় কম্বল, প্রসাধনী, খাদ্যসামগ্রীসহ বিভিন্ন পণ্য অবৈধভাবে বাংলাদেশে আনয়ন করে খুলনা মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে র‌্যাব-৬, সদর কোম্পানির একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে চোরাকারবারি মোঃ হান্নান শেখ (৬০),থানা- রুপসা, জেলা- খুলনা, মোঃ মিন্টু ফারাজী (৫০) থানা- খুলনা সদর, খুলনা, মোঃ ওহিদুল শেখ (৩০), থানা- পাথরঘাটা, জেলা- বরগুনা এবং মোঃ হাফিজুর (১৮),থানা- নলছসটি, জেলা- ঝালকাঠিদেরকে গ্রেফতার করে।

এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ভারতীয় পন্য ২৫২ পিস পন্ডস ফেসওয়াস, ৬৬ পিস হারমনি সাবান, ২৪ পিস ভারতীয় ডাভ সাবান, ১৪ পিস ফিয়ামা সাবান, ১২ পিস ফগ বডি স্প্রে, ৯৫২ পিস মাইফেয়ার ক্রিম, ৩৮৪ পিস স্কিন সাইন ক্রিম, ৮০৫ পিস স্কিন সানকিস ক্রিম, ১০০ প্যাকেট কাজু বাদাম, ৯৬ পিস ফিউস চকলেট, ৫০ পিস কিটক্যাট চকলেট, ২ কৌটা পেপে গোল্ড ৯৯৯এফ চকলেট, ৩ প্যাকেট প্রভুজি শনপাপড়ী, ৩২০ পিস দুলহান কেশ কালা তেল এবং ৩৮ পিস কম্বল উদ্ধারপূর্বক জব্দ করা হয়।

আসামীদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন ধরে ভারত হতে শুল্ককর ফাঁকি দিয়ে ভারতীয় পণ্য আনায়ন করে খুলনা মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে।

উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদের খুলনা জেলার সদর থানায় হস্তান্তর পূর্বক আসামীদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

(ছবি তৈয়ব আলী পর্বত)