• ঢাকা
  • শনিবার, ০৬ Jul ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

রায়পুরা উপজেলা চেয়ারম্যান লাকীর দেয়া সাংবাদিকদের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন


প্রকাশের সময় : জুলাই ৩, ২০২৪, ৬:২৯ অপরাহ্ন / ১৩
রায়পুরা উপজেলা চেয়ারম্যান লাকীর দেয়া সাংবাদিকদের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ দেশের আলোচিত দুর্নীতিবাজ এনবিআর কর্মকর্তার প্রথম স্ত্রী রায়পুরা উপজেলার চেয়ারম্যান লায়লা কানিজ লাকীর সাংবাদিকদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার প্রতিবাদে বুধবার সকাল ১০টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখা ও প্রেসক্লাব গোপালগঞ্জ আয়োজনে মানববন্ধন করা হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি এ জেড আমিনুজ্জামান রিপন এর সভাপতিত্বে অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বিএমইউজের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও দৈনিক আজকের প্রত্যাশার জেলা প্রতিনিধি মাসুদ রানা।

মানববন্ধনে প্রেসক্লাব গোপালগঞ্জের সভাপতি ও বিজয় টিভি এবং দৈনিক কালবেলার গোপালগঞ্জ জেলা প্রতিনিধি জুবায়ের হোসেন বলেন, দেশের আলোচিত দুর্নীতিবাজ এনবিআর কর্মকর্তা মতিউর স্ত্রী রায়পুরা উপজেলার চেয়ারম্যান লাকীর কুরুচিপূর্ণ বক্তব্য ও সাংবাদিকদের ম্যানেজ করে সে ঐ জায়গায় বসেছে। তারে কেউ কিছু করতে পারবেনা। এ বক্তব্য দিয়ে সে সাংবাদিকদের মাঝে ফাটল ধরানোর চেষ্টা চালিয়েছে। তার এই বক্তব্যর প্রতিবাদে সারা দেশের ন্যায় গোপালগঞ্জে মানববন্ধন। তিনি আরো বলেন লাকী বেগম ৪৮ ঘণ্টার মধ্যে এই বক্তব্যর কারণ দর্শাতে না পারলে লাগাতার আন্দোলনের ডাক দেওয়া হবে।

মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার গোপালগঞ্জ সভাপতি এ জেড আমিনুজ্জামান রিপন বলেন, দুর্নীতিবাজ এনবিআর কর্মকর্তা ছাগলকান্ডের মতিউর রহমানের স্ত্রী উপজেলা চেয়ারম্যান লাকীর দেওয়া সাংবাদিকদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ, মিথ্যা বক্তব্যে বাংলাদেশের সকল সাংবাদিকদের মানক্ষুন্ন হয়েছে। তার দেয়া এই বক্তব্য মিথ্যা প্রমাণিত হয়েছে। তার এই মনগড়া ও ভিত্তিহীন বক্তব্যর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই সেই সাথে তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা সহ তাকে তার পদ থেকে অপসারণের দাবি জানাই।

এ সময় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, চ্যানেল এস এর গোপালগঞ্জ জেলা প্রতিনিধি কাজী মাহামুদ, ফাল্গুনি টিভির মনির মোল্লা, দৈনিক খবরের আহম্মেদ আলী খান, বাঙালির খবর কবীর মাহামুদ, দৈনিক বাংলাদেশের খবর পলাশ সিকদার, ভোরের পাতার হেমন্ত বিশ্বাস, এশিয়ান টিভির সৈকত, আরোকিত প্রতিদিন শিহাব মোল্লা, আই বার্তার শাহাবুদ্দিন সুজা, ভোরের বানীর রিকি শেখ, অপরাধ জগতের ইনসান আলী, সিএনএনর ফটোগ্রাফার নাসিম, কবি ও সাহিত্যিক চয়ন কুমার বিশ্বাস, হোসেন, সোহাগ মোল্লা, জুয়েল মোল্লা, সোহাগ মিয়া সহ আরো অনেকে।

ছাগল–কাণ্ডে আলোচিত এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী সাংবাদিকদের নিয়ে দেওয়া বক্তব্য ‘উদ্দেশ্যমূলক’ বলে মনে করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমউজে) গোপালগঞ্জ জেলা শাখা ও প্রেসক্লাব গোপালগঞ্জ। লায়লা কানিজ নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান। একজন জনপ্রতিনিধি হয়ে লায়লা কানিজ সাংবাদিকদের নিয়ে এ ধরনের ঔদ্ধত্যমূলক বক্তব্য দেওয়া অন্যায়। রোববার এক বিবৃতিতে বিএমইউজে কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সাধারণ সম্পাদক শিবলী সাদিক খাঁন এ কথা বলেন। বিএমইউজে’র বিবৃতিতে বলা হয়েছে, গত বৃহস্পতিবার লায়লা কানিজ সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ ও হীন উদ্দেশ্যমূলক মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ‘বড় বড় সাংবাদিককে কিনেই তারপর এসেছি সব থেমে যাবে।’ তাঁর এমন বক্তব্য সাংবাদিক সমাজকে মর্মাহত করেছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ধরনের উদ্দেশ্যমূলক বক্তব্য প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে অন্যথায় আগামী ৩ জুলাই ১১ টায় বিএমইউজে এর কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর দক্ষিণ বিএমইউজের উদ্যোগে সারা দেশে প্রতিবাদ সভা ও মানববন্ধন এর ঘোষণা দেয়া হয়। মানববন্ধন উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকীর বিরুদ্ধে বিএমইউজে গোপালগঞ্জ শাখা ও প্রেসক্লাব গোপালগঞ্জে সহ গোপালগঞ্জের সকল সাংবাদিক বৃন্দ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ দান করেন।