• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

রাজধানীর মুগদা হাসপাতাল রোগীদের অভিযোগ দালালদের দৌরাত্ম্য ও অনিয়ম দেখার কেউ নেই


প্রকাশের সময় : অগাস্ট ৫, ২০২৩, ৮:৪১ অপরাহ্ন / ১১১
রাজধানীর মুগদা হাসপাতাল রোগীদের অভিযোগ দালালদের দৌরাত্ম্য ও অনিয়ম দেখার কেউ নেই

এম রাসেল সরকার, ঢাকাঃ রাজধানীর ৫০০ শয্যার মুগদা জেনারেল হাসপাতালের সেবা নিয়ে রোগীদের অভিযোগের শেষ নেই। বেশির ভাগ সময়ই পাওয়া যায় না ডাক্তার, নার্স এমনকি হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের। আধুনিক যন্ত্রপাতি ও সব ধরনের সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও রোগীরা প্রয়োজনীয় সেবা পাচ্ছেন না এখানে। চতুর্থ শ্রেণির কর্মচারী থেকে শুরু করে চিকিৎসকদের কাছ থেকে দুর্ব্যবহার পাওয়ার কষ্টের কথা বলছেন রোগীরা এবং আছে দালালের দৌরাত্ম্যও।

সকালে থেকে হাসপাতালের এক কাউন্টার থেকে অন্য কাউন্টারে ঘুরে সেবা না পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। সরজমিন দেখা যায়, বহির্বিভাগ ও পরীক্ষা নিরীক্ষার টিকিট কাউন্টার বেলা ১টা না বাজতেই বন্ধ হয়ে গেছে। যদিও বেলা আড়াইটা পর্যন্ত সরকারি হাসপাতালের কাউন্টারগুলো খোলা রাখার কথা। হাসপাতালের পরিবেশও অপরিচ্ছন্ন। প্রতিদিন নিয়মিত পরিষ্কার না করার অভিযোগ রোগীদের। অভিযোগ রয়েছে- রোগী দেখার চেয়ে ব্যক্তিগত কাজে বেশি ব্যস্ত থাকেন তারা। হাসপাতালের কাউন্টারগুলো সুবিশাল ও পরিপাটি থাকলেও সংশ্লিষ্ট স্টাফদের সময়মতো দেখা মিলে না। চিকিৎসা নিতে আসা রোগীরা বলেন, আসার পর থেকে শুনি ডাক্তার নাস্তা খেতে নিচে নামছে এবং ওটি রুমে গেছে।

বেলা ১টা বাজতে ২ মিনিট বাকি। কাউন্টারের সামনে জটলা। রোগীরা হৈ চৈ করছেন। প্যাথলজি পরীক্ষা-নিরীক্ষার জন্য আসেন ইয়াসমিন। বয়স ৫০। তিনি বলেন, ১১টার পরই এই কাউন্টার বন্ধ হয়ে যায়। তিনি হাসপাতালের স্লিপ দেখিয়ে বলেন, ঠিকমতো পরীক্ষা করতে পারি না।