• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

রাজধানীতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ১৮ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা : ৫ জন কারাদন্ড


প্রকাশের সময় : জুলাই ২১, ২০২৩, ৯:৫৩ পূর্বাহ্ন / ১০৭
রাজধানীতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ১৮ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা : ৫ জন কারাদন্ড

এম রাসেল সরকারঃ রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী, খিলগাঁও কেরাণীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, রং, প্রসাধনী, ডিটারজেন্ট, ও ভেজাল আয়ুর্বেদিক উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৮ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা; ০৫ জনকে কারাদন্ড দেন।

শুক্রবার র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর কদমতলী, খিলগাঁও ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করেন। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ডিটারজেন্ট, রং, প্রসাধনী, ও ভেজাল আয়ুর্বেদিক উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ০৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট আঠারো লক্ষ ষাট হাজার টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে আল্ট্রাটেক হাইটেক ইন্ডাষ্ট্রিজ কেরাণীগঞ্জ’কে নগদ- দশ লক্ষ টাকা, তৃপ্তি আয়ুর্বেদিক দাওয়াখানা কেরাণীগঞ্জ’কে নগদ- দুই লক্ষ ষাট হাজার টাকা, আশা কসমেটিক্স কেরাণীগঞ্জ’কে নগদ- এক লক্ষ টাকা, মেসার্স কহিনুর ক্যাবল্স কদমতলী’কে নগদ- এক লক্ষ টাকা, তিতাশ ক্যাবল্স খিলগাও’কে নগদ-দুই লক্ষ টাকা ও হাবিব কনজিউমার প্রোডাক্টস্ যাত্রাবাড়ী’কে নগদ-দুই লক্ষ টাকা করে জরিমানা প্রদান করেন।

এরমধ্যে আল্ট্রাটেক হাইটেক ইন্ডাষ্ট্রিজ তাদের জরিমানা প্রদানে ব্যর্থ হলে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট উক্ত প্রতিষ্ঠানের মোঃ আসিফ মিয়া(২৫) মোঃ তুহিন (২৩) মোঃ ইমরান হাসান (৩৬) তাহসিম (১৯) ও লাল্টু হাওলাদার (২৩), সর্ব জেলা- মাদারীপুরদের প্রত্যেকে ৬০ দিন করে কারাদন্ড প্রদান করেন।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ০১ লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ডিটারজেন্ট, রং, প্রসাধনী, ও ভেজাল আয়ুর্বেদিক জব্দ ও ধ্বংস করা হয়। কারাদন্ড প্রাপ্ত আসামীদেরকে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর আদেশক্রমে কেন্দ্রীয় কারাগার, দক্ষিণ কেরানীগঞ্জ, ঢাকায় প্রেরণ করা হয়েছে।