• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

যশোরের বেনাপোলে ১ কেজি ৩৯৯ গ্রাম স্বর্ণ সহ ৩ যুবক আটক


প্রকাশের সময় : নভেম্বর ১২, ২০২৩, ১১:৪৩ অপরাহ্ন / ৩৪
যশোরের বেনাপোলে ১ কেজি ৩৯৯ গ্রাম স্বর্ণ সহ ৩ যুবক আটক

আজিজুল ইসলাম, বেনাপোল, যশোরঃ যশোরের বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় এক কেজি ৩৯৯ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বারসহ তিন যুবককে আটক করা হয়েছে। আটক স্বর্ণের বাজার মুল্য ১কোটি ২৫লাখ ৯৮হাজার টাকা।

রোববার ভোরে ব্যাটেলিয়ানের বিশেষ একটি টহল দল দৌলতপুর সীমান্তের কৃষ্ণপুর এলাকায় অভিযান চালিয়ে স্বর্নের চালানসহ তিন পাচারকারীকে আটক করেন বলে জানান খুলনা ২১বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার। আটক তিন পাচারকারি হচ্ছেন,যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আনার উদ্দিনের ছেলে আজমীর হোসেন (২০),আলী কদম এর ছেলে জালাল উদ্দিন (৩৭) ও রুহুল আমিন এর ছেলে নুরুজ্জামান (৩৮)।

ব্যাটালিয়ন অধিনায়ক মোহাম্মদ খুরশীদ আনোয়ার বলেন,শার্শার দৌলতপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচার করা হবে এমন সংবাদে বিজিবি ওই সীমান্তে নজরদারি বৃদ্ধি করে।ওই সময় বেনাপোল হতে দৌলতপুর অভিমুখে তিন যুবক একটি মোটরসাইকেলে আসলে তাদের গতিবিধি সন্দেহ জনক হওয়ায় তাদেরকে থামতে বললে তারা পালিয়ে যাবার চেষ্টা করে।বিজিবি ধাওয়া দিয়ে তাদের ধরে ফেলে। পরে তাদের দেহ তল্লাশি করে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১২টি স্বর্ণের বার পাওয়া যায়।যার ওজন এক কেজি ৩৯৯ গ্রাম।আটক স্বর্ণের বাজার মুল্য ১ কোটি ২৫ লাখ ৯৮ হাজার টাকা।মোটর সাইকেলসহ সিজার মূল্য ১ কোটি ২৭ লাখ ৪৮ হাজার টাকা।

এ ব্যাপারে আটক তিন যুবককে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।সোনার চালানটি যশোরের ট্রেজারি শাখায় জমা করা হবে বলে লেফটেন্যান্ট কর্নেল খুরশীদ আনোয়ার জানান।