• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে উৎসবমুখর পরিবেশে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত


প্রকাশের সময় : নভেম্বর ১৮, ২০২৩, ৯:৪৬ পূর্বাহ্ন / ৯২
মুন্সীগঞ্জে উৎসবমুখর পরিবেশে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

শাহনাজ হীরা, মুন্সিগঞ্জঃ আলোকিত ও মেধাবী জাতি গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে মুন্সিগঞ্জ জেলা এসসিয়েশন কিন্ডারগার্টেন এন্ড স্কুল আয়োজিত মেধা বৃত্তি পরীক্ষা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৯ টায় মুন্সীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এই মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মুন্সিগঞ্জের ২৫ টি স্কুলের মোট ৮১২ জন শিক্ষার্থী এই মেধাবৃত্তি পরীক্ষায় অংশ নেয়। এই প্রথম কোন এসোসিয়েশনের আওতায় সর্বাধিক সংখ্যক শিক্ষার্থী মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করল।

বৈরী আবহাওয়া কে উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে শিশুরা এই পরীক্ষা অংশ নেয়। বৃষ্টিকে উপেক্ষা করে সকাল থেকেই বিপুল সংখ্যক অভিভাবকের সমাবেশ ঘটে মুন্সিগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে। অত্যন্ত সুশৃংখল ও সুন্দর পরিবেশে এই মেধাবৃত্তি পরীক্ষাটি সম্পন্ন হয়।
মোহাম্মদ ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম ফাহিম ইসলামের নেতৃত্বে ২৫টি স্কুলের ৮১২ জন শিক্ষার্থী এই মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

সুশৃংখল ব্যবস্থাপনা ও শিক্ষার্থীদের সহযোগিতা করার জন্য রোভার স্কাউট নিয়োজিত ছিল। মেধাবৃত্তি পরীক্ষাটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মুন্সিগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন । কক্ষ পরিদর্শক হিসেবে মুন্সিগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকগণের পাশাপাশি বিভিন্ন কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা নিয়োজিত ছিলেন।

প্রতিযোগিতামূলক এই পরীক্ষাটিতে শিক্ষার্থীদের ব্যাপক অংশগ্রহণ ছিল স্বতঃস্ফূর্ত।