• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

মুন্সিগঞ্জের লৌহজংয়ে বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবে নারী-শিশুসহ নিহত ১৪


প্রকাশের সময় : অগাস্ট ৭, ২০২৩, ৮:৪৪ পূর্বাহ্ন / ৮৩
মুন্সিগঞ্জের লৌহজংয়ে বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবে নারী-শিশুসহ নিহত ১৪

মতিউর রহমান রিয়াদ, লৌহজং, মুন্সিগঞ্জঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের রসকাটি গ্রাম সংলগ্ন ডহরী তালতলা খালে বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে নারী ও শিশুসহ ৭ জনকে নিহত উদ্ধার করা গেলে ও নিখোঁজ রয়েছে আরও ৭ জন। ফায়ার ব্রিগেড, কোস্ট গার্ড, নৌ পুলিশ এর উদ্ধার তৎপরতা অব্বহত আছে। ৩২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে ।

দুর্ঘটনায় কবলিত লোকজনের সাথে কথা বলে বলে জানা যায় মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের ৪৬ জন আত্মীয়-স্বজন মিলে ট্রলার যোগে ৫ ই আগস্ট শনিবার সকাল ৭ টায় পদ্মা নদীতে ভ্রমণের উদ্দেশে যায়। পদ্মা নদী ভ্রমণ শেষে রাত সাড়ে ৮টার দিকে বাসায় ফেরার পথে রসকাটি গ্রাম সংলগ্ন ডহরী তালতলা খালের কাছে আসলে তালতলার দিক থেকে আসা বাল্কহেডের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। এ সময় বাল্কহেডের হেড লাইট নিভানো ছিল ।

স্থানীয় লোকজন ও সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে লৌহজং ফায়ার ব্রিগেড মিলে তৎক্ষণাৎ ৪ জনের মৃতদেহ উদ্ধার করে। পরে ঢাকা ফায়ার বিগ্রেডের ডুবুরি দল এসে আরো তিনজনের মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়। পরে নৌবাহিনী, কোস্টগার্ড, নৌ পুলিশ, লৌহজং ও টঙ্গীবাড়ি থানা পুলিশ, রেড ক্রিসেন্ট সোসাইটি উদ্ধার তৎপরতায় অংশগ্রহণ করে।

দুর্ঘটনা এলাকা পরিদর্শনকালে জেলা প্রশাসক জানান নিহতদের দাফন কাফনের জন্য ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হয়েছে। পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অবৈধ বাল্কহেডের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিহত উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন, সাকিবুল (১০), সাজিবুল (০৫), মোকসুদা (৪০), হুমায়রা (৫) মাস, ফারিয়ান (৮), এপি (২৮), পপি ৩০। উদ্ধার অভিযান অব্যাহত আছে।