• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

বিদ্যুতায়িত লাইন শ্রমিককে বাঁচাতে গিয়ে লাইন টেকনিশিয়ান সহ ২ জনের মৃত্যু


প্রকাশের সময় : অগাস্ট ৪, ২০২৩, ১২:৪৯ পূর্বাহ্ন / ৪০
বিদ্যুতায়িত লাইন শ্রমিককে বাঁচাতে গিয়ে লাইন টেকনিশিয়ান সহ ২ জনের মৃত্যু

ইমাম বিমান, ঝালকাঠিঃ ঝালকাঠিতে বিদ্যুৎ লাইনের ছিড়ে যাওয়া তার পুনরায় মেরামত করার সময় বিদ্যুতায়িত লাইন শ্রমিককে বাঁচাতে গিয়ে লাইন টেকনিশিয়ান সহ দুইজনের মৃত্য হয়। ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন কাঁঠালিয়া উপজেলার মরিচ বুনিয়া অভিযোগ কেন্দ্রে কর্মরত লাইন টেকনিশিয়ান মিজানুর রহমান ও লাইন শ্রমিক মনির হোসেন বিদ্যুতায়িত হয়ে মৃত্যু বরন করেন। ২ আগস্ট বুধবার রাত ৮ টার দিকে কাঠালিয়া উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের নেয়ামতপুরা গ্রামের মোল্লারহাট বাজারে এ ঘটনা ঘটে।

এ বিষয় ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী শাখা বয়বস্থাপক এজিএম ( নিপর বিভাগ ) মধু সুদন রায়ের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, ঝড়ের কারনে বিভিন্ন যায়গায় লাইনের তার ছিড়ে যায়। গতকাল কাঠালিয়া উপজেলার মোল্লারহাট বাজার এলাকায় বিদ্যুতের খুটি হতে ছিড়ে যাওয়া লাইন টেকনিশিয়ান মিজানুর রহমান লাইন শ্রমিক মনির হোসেনকে নিয়ে ঘটনা স্থানে যায়। সেখানে দুটি লাইন থাকায় একটি লাইন বন্ধ করে শ্রমিক মনির লাইন মেরামতের কাজ শুরু করে। লাইন মেরামতের সময় চালু থাকা অপর লাইনটির সাথে কাজ করার সময় বন্ধ থাকা লাইনের তার মিশে যাওয়ায় লাইন শ্রমিক মনির বিদ্যুতায়িত হয়।লাইন শ্রমিক মনির বিদ্যুতায়িত হয়েছে দেখে লাইন টেকনিশিয়ান মিজান শুকনো কাঠ নিয়ে দৌড়ে মনিরকে বাঁচাতে গেলে মিজানও বিদ্যুতায়িত হয়। নিহত লাইন টেকনিশিয়ান মিজানুর রহমানের বাড়ি পটুয়াখালী জেলায় এবং নিহত লাইন শ্রমিক মনির হোসেন কাঠালিয়া উপজেলার বনাই গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানাযায়, বিদ্যুত লাইন মেরামতের কাজ করছিলেন পল্লী বিদ্যুতের দুই কর্মী৷ হঠাৎ করে তারা বিদ্যুতায়িত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয়রা তাদেরকে বাঁচাতে বিদ্যুৎ অফিসে জানিয়ে বিদ্যুৎ লাইন বন্ধ করিয়ে তাদেরকে উদ্ধার করে। উদ্ধারকৃত লাইন টেকনিশিয়ান মিজান ও লাইন শ্রমিক মনিরকে আমুয়া হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

এ বিষয় কাঁঠালিয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রজু করা হবে এবং নিহত দুই ব্যক্তির স্বজনদের চাহিদা অনুযায়ী লাশের ময়না তদন্ত করা হবে।