• ঢাকা
  • সোমবার, ০১ Jul ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

বরিশালে নাশকতা মামলার আসামীর হামলায় ঠিকাদার আহত : পাল্টাপাল্টি মামলা


প্রকাশের সময় : জুন ২৮, ২০২৪, ৭:৫৮ অপরাহ্ন / ২৬
বরিশালে নাশকতা মামলার আসামীর হামলায় ঠিকাদার আহত : পাল্টাপাল্টি মামলা

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল মহানগরীর রুপাতলী গ্যাস্টারবাইন এলাকায় নাশকতা মামলার আসামীর হামলায় এক ঠিকাদার গুরুতর আহত হয়েছে। ঠিকাদারের বাড়ির ভিতরে ঢুকে এই হামলা হয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। পরে স্থানীয়রা রক্তাক্ত আহত অবস্থায় ঠিকাদারকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় বরিশাল কোতয়ালী মডেল থানায় উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ এনে একই দিনে মামলা দায়ের করেছেন, যার মামলা নং ৫১ ও ৫২: ২৬/৬/২০২৪ইং।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার (২৫ জুন) দুপুর ১টার দিকে নিজ ঘরের পাশে বেড়া দিচ্ছিলেন ঠিকাদার গোলাম কিবরিয়া। কিছুক্ষণ পরে সেখানে প্রতিবেশী সোহরাব খানের পুত্র হানিফ খান এবং তার পুত্র রোমান খান সহ কয়েকজন বাড়ির ভিতরে ঢুকে বাঁধা প্রদান করে। এ নিয়ে বাকবিতন্ডা ও মারামারি শুরু হয়। এক পর্যায়ে কিবরিয়ার মাথায় আঘাত লাগলে সে গুরুতর রক্তাক্ত জখম হয়। ডাক চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা চলে যায়। তবে এ সময় হানিফ খানও হাতে জখম হয়েছে বলে অভিযোগ করেছেন।

স্থানীয় বাসিন্দা শামীম খান বলেন, মারামারির খবর শুনে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি ঠিকাদার কিবরিয়া মাথায় রক্তাক্ত আহত অবস্থায় পড়ে আছে। এরপর তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে যাই। সেখানে সার্জারী ওয়ার্ডে ভর্তি করে তার চিকিৎসা চলে।

স্থানীয় আরেক বাসিন্দা আল আমীন বলেন, হানিফ খান আমার সম্পর্কে মামা হয়। তবুও এ ঘটনায় সত্যতা আমাকে বলতে হচ্ছে। মূলতঃ হানিফ খানই কিবরিয়ার বাড়িতে ঢুকে হামলা করেছে। এখন আবার সে নিজেও একটি মামলা দায়ের করেছে। প্রশাসন সঠিক তদন্ত করলে সব সত্য বেড়িয়ে আসবে।

আহত কিবরিয়ার স্ত্রী আসমা বলেন, হানিফ খান বেশ কয়েকটি নাশকতা মামলার আসামী। সে অনেক দিন জেলও খেটেছে। জামিনে বেড়িয়ে আবার সে পূর্বের রুপে চলে যায়। তারই ধারাবাহিকতায় আমার স্বামীকে অন্যায়ভাবে মারধর করে গুরুতর আহত করেছে। তারা আমার স্বামীকে প্রাণে মেরে ফেলার উদ্দেশ্যেই মাথায় আঘাত করেছিল। আমি তাকে বাঁচাতে এগিয়ে গেলে আমার উপরেও হামলা করেছে। আমাদের বাসার পাশে দুই হাত জায়গা হানিফ খান মালিকানা দাবি করে। অথচ এখানে কিংবা আশে পাশে তার কোন জমি নেই। তাহলে এখানে দুই হাত জমি তার হয় কিভাবে। গায়ের জোরে সে আমাদের জমি দখলে নিতে চাচ্ছে।

এ বিষয়ে হানিফ খান বলেন, আমার জমিতে তারা পাইলিং করছিল। খবর পেয়ে তাদের বাড়ির মধ্যে গিয়ে বাঁধা দিলে তারা আমার উপরে হামলা করে। আমার হাত কেটে গেছে। তাছাড়া বিএনপি করি বিধায় নাশকতা মামলায় আমাকে জড়ানো হয়েছে। সেই মামলায় জেল খেটেছিলাম।

দুটি মামলারই তদন্ত কর্মকর্তা বরিশাল কোতয়ালী মডেল থানার এসআই শহীদুল ইসলাম বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধে মারামারিতে দুটি মামলা হয়েছে। দু’পক্ষেই দু’জন আহত হয়েছে এবং তাদের চিকিৎসা চলছে। তদন্ত ও আইনি কার্যক্রম চলমান আছে।