• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

বগুড়ায় কলেজ ছাত্র আশিক হত্যাকান্ডে গ্রেফতার ৩


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৭, ২০২৩, ১০:১১ অপরাহ্ন / ১৪২
বগুড়ায় কলেজ ছাত্র আশিক হত্যাকান্ডে গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক,বগুড়াঃ বাংলাদেশ পুলিশের দুর্দান্ত অভিযানে বগুড়ার শাজাহানপুরে চাঞ্চল্যকর কলেজ শিক্ষার্থী আশিক (১৭) হত্যার ২৪ ঘন্টার মধ্যে হত্যাকান্ডের সাথে জড়িত ৩ জন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ হত্যাকান্ডের সাথে জড়িত মূল আসামি নিহত আশিকের ঘনিষ্ট বন্ধু।

মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব বিষয় নিশ্চিত করেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরাফত ইসলাম।

গ্রেফতারকৃতরা হলেন, বগুড়ার শাজাহানপুর উপজেলার পরানবাড়ীয়া পূর্বপাড়া এলাকার মোঃ শহিদুল ইসলামের ছেলে মোঃ কাউছার (২২), একই উপজেলার ঝালোপাড়া এলাকার মোঃ আঃ খালেকের ছেলে মোঃ মাহমুদুল (২০) এবং রামপুর এলাকার মোঃ সাহান (২০)।

জানা গেছে, নিহত শাহরিয়ার ইসলাম রিয়াজ ওরফে আশিক (১৭) কাউছারকে একটি কাজ করে দেয়ার জন্য ৪০০ টাকা দেয়। কিন্তু কাউছার কাজটি না করায় আশিক টাকা ফেরত চায়। সেই টাকা কাউছার মাহমুদুলের কাছে রাখলে মাহমুদুল টাকা খরচ করে ফেলে। এ কারণে কাউছার টাকা দিতে তালবাহানা করে। আশিক তার এলাকার বড় ভাইকে দিয়ে আসামি কাউছার ও সাহানকে টাকাটা ফেরত দেয়ার জন্য চাপ সৃষ্টি করলে আসামিরা অপমানিত বোধ করে।

হত্যাকান্ডের দুইদিন আগেও টাকা চাওয়াকে কেন্দ্র করে আশিক ও আসামি কাউছারের মাঝে কথা কাটাকাটি হয়। এসব কারণে কাউছার ক্ষিপ্ত হয়ে তার অন্যান্য বন্ধুদের সাথে পরামর্শ করে  হত্যার পরিকল্পনা করে এবং সবাই মিলে আশিককে চাকু দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় জখম করে গলা ও পায়ের রগ কেটে আশিককে হত্যা করে।

সংবাদ সম্মেলনে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরাফত ইসলাম জানান, এ ঘটনায় থানায় অভিযোগ পাওয়ার পরেই শাজাহানপুর থানার একটি চৌকস দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আশিক হত্যার তদন্তে অভিযান শুরু করে। ঘটনার সাথে জড়িত ৪ জন আসামির মধ্যে ৩ জন আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা ধারালো চাকু দিয়ে গলা ও পায়ের রগ কেটে আশিককে হত্যার কথা স্বীকার করেছে। আসামিরা একে অপরের ঘনিষ্ঠ বন্ধু। এ হত্যাকান্ডে ব্যবহৃত ২টি চাকু, নিহত আশিকের ব্যবহৃত মোবাইল উদ্ধার করা হয়েছে।