• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

ফিলিস্তিনি মুসলমানদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন


প্রকাশের সময় : অক্টোবর ১৭, ২০২৩, ১১:৫৯ অপরাহ্ন / ৫৭
ফিলিস্তিনি মুসলমানদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ স্বাধীনতাকামী ফিলিস্তিনি মুসলমানদের ওপর দখলদার ইসরাইলের অমানবিক নির্যাতন ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে গহরডাঙ্গা শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন গহরডাঙ্গা শিক্ষা বোর্ডের মহাসচিব মাওঃ শামসুল হক। এসময় গহরডাঙ্গা মাদ্রাসার প্রধান মুফতি নুরুল ইসলাম, সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুস সালাম, বাঁশবাড়িয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা নুরুল হক, ফেরীঘাট মাদ্রাসার মুহতামিম মুফতি মোস্তফা কাসেম, গোপালগঞ্জ নিলাহর মাঠ মাদ্রাসার মুহতামিম মাওঃ ফখরুল ইসলাম, গোপালগঞ্জ মুসলিম এতিম খানা ও ইসলামী মিশন এর শাইখুল হাদিস মাওঃ ওহিদুজ্জামান সহ আরো অনেকে বক্তব্য রাখেন। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে গোপালগঞ্জ সহ পাশ্ববর্তী জেলা নড়াইল, বাগেরহাট, পিরোজপুর মাদ্রাসার উলামায়ে কেরাম, শিক্ষক-শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গহরডাঙ্গা মাদ্রাসার মুহাদ্দিস মুফতি মাকসুদুল হক। বক্তারা বলেন, স্বাধীনতাকামী ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরাইলের অমানবিক আচরণ, গণহত্যা, জুলুম, নির্যাতন, আগ্রাসনের এক নতুন মাত্রা শুরু হয়েছে। সাধারণ সক্ষম পুরুষের পাশাপাশি বৃদ্ধ নারী ও শিশুদের পর্যন্ত এবর্বর আচারণ থেকে রেহাই দেওয়া হয়নি। আকাশ পানি ও স্থল পথের মাধ্যমে চতুর্দিক থেকে গাজা উপত্যকা ধবংশ করার এক চরম হিংস্রতায় তারা মেতে উঠেছে।

মুসলমানদের এই জনপদকে তারা মৃত্যুপুরীতে পরিণত করেছে। অসংখ্য মসজিদ, মাদ্রাসা, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, স্থাপনা মাটির সাথে মিশিয়ে দিয়েছে। জাতিসংঘ, ওআইসি সহ মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধভাবে মুসলমানদের বিরুদ্ধে মানবতাবিরোধী এই হত্যাযজ্ঞ দ্রুত বন্ধ করতে ইসরাইলের প্রতি কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান। পরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কুশপুত্তলিকা দাহ করে বিভিন্ন ধর্মীয় স্লোগান দিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন ধর্মপ্রাণ মুসল্লীরা।