• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

নারায়ণগঞ্জের রূপগঞ্জ দফায় দফায় সংঘর্ষ, গুলিবিদ্ধ ৪


প্রকাশের সময় : জুলাই ২২, ২০২৩, ৫:১১ অপরাহ্ন / ১১৫
নারায়ণগঞ্জের রূপগঞ্জ দফায় দফায় সংঘর্ষ, গুলিবিদ্ধ ৪

এম রাসেল সরকারঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়ায় আধিপত্য বিস্তার ও মাদক কারবারের নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে ফের দুই গ্রুপের সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ অবস্থায় চারজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ১০ জন।

শনিবার দুপুর পর্যন্ত দফায় দফায় চলে এ সংঘর্ষ। উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুর্ণবাসন কেন্দ্রের অফিস ঘাট, নবকুশোল ও মেম্বার রোডসহ তিনটি গলিত শুক্রবার রাত দেড়টার দিকে শুরু হয় সংঘর্ষ। গুলিবিদ্ধরা হলেন আলমগীর হোসেন, হৃদয় খান, ইসমাইল হোসেন ও মো. ইলিয়াছ। তারা সকলেই চনপাড়ার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘাতের শুরু হয় নবকুশার রোডের আলামিন মডেল একাডেমীর ভেতর থেকে। সেখানে ইউপি সদস্য পদে সদ্য বিজয়ী মাদক কারবারি শমমের সাহাবুদ্দিসহ তার লোকজন গান বাজনা করছিল। রাত দেড়টার দিয়ে আরেক মাদক কারবারি জয়নাল তার লোকজন নিয়ে সেখানে যায়।

এরপর আধিপত্য বিস্তার ও মাদক কারবারের নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। গলিতে গলিতে গোলাগুলি আর ইটপাটকেল নিক্ষেপসহ দোকানপাট ভাংচুর করা হয়। হেলমেড ও লাইভ জাকেট পড়ে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ১৪ জন।

রূপগঞ্জ থানার পুলিশ পরিদর্শক আতাউর রহমান জানান, মধ্যরাত ধেকে শনিবার দুপুর পর্যন্ত জয়নাল ও শমসের গ্রুপের লোকজনের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলে। পুলিশ চনপাড়ায় গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনণে এনেছে। আহতের হাসপাতালে নেয়া হয়েছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাড়ির পরির্দশক বাচ্চু মিয়া জানান, চনপাড়ায় দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ চারজনকে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা অংশষ্কাজনক।