• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার  সাংবাদিককে প্রকাশ্য হুমকি


প্রকাশের সময় : নভেম্বর ৯, ২০২০, ৩:৩৬ অপরাহ্ন / ৫৫৮
দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার  সাংবাদিককে প্রকাশ্য হুমকি

মোঃ দীন ইসলাম,ঢাকাঃ প্রকাশ্য সাংবাদিককে হুমকি রূপনগর থানা এলাকার চাঁদাবাজ কাদের । ফুটপাতের লাইন ম্যান কাদের শিয়াল বাড়ি, রূপনগর আবাসিক, মিল্ক ভিটা মোড়,দুয়ারিপারা, ইষ্টান হাউজিং ১৬ নং রোড, (৬) রূপনগর টিনসেট,সহ সকল ফুটপাতে কয়েক শত দোকান বসিয়ে চাঁদাবাজি করেন।

ফুটপাতের চাঁদাআদায় করে চাঁদবাজ সন্ত্রাসী কাদের,গত (৩অক্টোবর) রাতে হুমকি দেয় সেলিম মোল্লাকে,এক পর্যায়ে মারধর করার জন্য বিভিন্ন ভাবে পদক্ষেপ নেন,সেই সময় উপস্থিত ছিলেন এলাকার জনগণ, দৈনিক তৃতীয় মাএা পএিকার সেলিম মোল্লাহ একজন অসহায় গরিব মানুষ দুলাল নামের এক ব্যক্তি রূপনগর ১৬ নং রোডে পাশে ছোট্ট একটি চায়ের দোকান থেকে চাঁদা না নেওয়ার নিষেধ করলে, লাইন ম্যান চাঁদাবাজ কাদের কে অনুরোধ করলে, চাঁদাবাজ কাদের ক্ষীপ্ত হইয়ে একপর্যায় সেলিম মোল্লাহ কে বিভিন্ন ভাবে প্রান নাসের হুমকি ও ভয় ভিতি দেখায়।

রূপনগর থানা এলাকার সকল ফুটপাত ও সড়কের অলিগলিতে বাজার বসানো হয়। এককালীন টাকা নেওয়ার পরও কাদের সিন্ডিকেট প্রতিদিন দোকান ভেদে-যেমন: মাছ দোকান ২০০ টাকা, মুরগীর দোকান ২০০ টাকা, চটপটি দোকান ২০০ টাকা, শালসার দোকান ২০০ টাকা, টোং দোকান ১০০ টাকা, সবজি দোকাব ১০০ টাকা ও ভ্যানগাড়ী থেকে ৫০ টাকা। সকল অবৈধ স্থাপনা স্থাপনে কাদের সিন্ডিকেটের সাইন ছাড়া কোনো কিছু করা সম্ভব নয় রূপনগর থানাধীন এলাকায়!

সাংবাদিক সেলিম জাগোকণ্ঠকে বলেন, এক গোপন তথ্য পেয়ে ঘটনা স্থলে উপস্থিত হই,সেই চায়ের দোকানদার দুলালের কাছে, এই কাদের দুলাল থেকে দৈনিক ২০০ টাকা করে জোরপুর্বক চাঁদা আদায় করতেন, এমতাবস্থায় আমি ঐ দোকনের পাশ দিয়ে আমার কাজের যাওয়ার পথে সেই চায়ের দোকানদার দুলাল আমি কান্নাকরতে দেখি তাকে আমি প্রশ্ন করি কেন কাঁদেন ভাই কি হইয়েছে বলুন, তখন সে ভয়ে কিছু বলতে রাজি হননা।

আমার পরিচয় দিয়ে বলি ,আমি সাংবাদিকসেলিম তখন দুলাল চায়ের দোকানদার আমার কাছে থেকে ফোন নাম্বার চাইলে তখন দুলালকে একটি ভিজিটিং কার্ডটি তার হাতে দেই। তার পর চাঁদা আদায় কারি কাদের দোকান থেকে চাঁদা নিতে আসলে চায়ের দোকানদার দুলাল ২০০ টাকা চাঁদা দিতে অপারগ হইলে কাদের দোকানের মালা মাল রাস্তায় ফেলে দেয়।

কাদেরকে আমি জিজ্ঞেস করতে গেলে সে তার নিজ মুখে শিকার করে, আমি চাঁদাবাজ সন্ত্রাসী কাদের আমাকে প্রশাসানের ভয় দেখিয়ে লাভনেই, তোরা সকল পএিকায় নিউজ করেও আমার কিছু করতে পারবি না, আর একবার এখানে আসলে তোরে মাইরা ফালাইমু বলে হুমকি দেয়। এবিষয রূপনগর থানা একটি সাধারণ ডায়রি করায় যাহার নং ১২৮।

এই চাঁদাবাজ যে কোন সময় যে কোন কারো ক্ষতি করতে পারে, তাই সকল পুলিশ প্রশানকে বিনীত অনুরোধ করছি এই চাঁদাবাজ কাদের কে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হউক। এ বিষয়ে জানতে কাদের এর ব্যবহারিক মোবাইল ফোনে যোগাযোগ করেও সাড়া পাওয়া যায়নি।

বিষয়ে রূপনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদের সাথে যোগাযোগ করলে তিনি মুঠো ফোনে জানান, জিডি র্কোটে প্রসিকিউশন দেওয়া হয়েছে ওয়ারেন্ট আসলে আমরা তাকে দ্রুত গ্রেপ্তার করবো ।