• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

দেশ স্বাধীন হওয়ার পর অনেক মুক্তিযোদ্ধারা বিপদগামী হয়েছিল——মোঃ আবদুল মোবারক


প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০২৩, ৪:৩১ অপরাহ্ন / ৭২
দেশ স্বাধীন হওয়ার পর অনেক মুক্তিযোদ্ধারা বিপদগামী হয়েছিল——মোঃ আবদুল মোবারক

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রামঃ দেশ স্বাধীন হওয়ার পর অনেক মুক্তিযোদ্ধারা বিপদগামী হয়েছিল। কিন্তু চট্টগ্রামের হাটহাজারী থানার ছিপাতলী ইউনিয়নের কোন মুক্তিযোদ্ধাকে বিপদগামী হতে হয়নি। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ হাটহাজারী উপজেলা কমান্ডের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার এর প্রথম মৃত্যুবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সচিব ও নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুল মোবারক এমনি মন্তব্য করেন। তিনি আরো বলেন বীর মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার সুন্দর ভাবে ব্যবসা বাণিজ্যের মাধ্যমে তার জীবন অতিবাহিত করেছেন।

সভাপতির বক্তব্যে হাটহাজারী উপজেলা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল আলম বলেন মুক্তিযোদ্ধার সময় ছিপাতলী হচ্ছে একটি স্মৃতি বিজড়িত স্থান। মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু এবং স্বাধীনতা এক সুরে গাঁতা। তাই তিনি এগুলোকে সমুজ্জল রাখার জন্যে দলমত নির্বিশেষে সবাইকে আহবান জানান।

হাটহাজারী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর ব্যবস্থাপনায় এবং হাটহাজারী উপজেলা কমান্ড বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সার্বিক ব্যবস্থাপনায় মৃত্যুবার্ষিকী উপলক্ষে খতমে কোরআন,দোয়া মাহফিল ও স্মরণ সভায় মুক্তিযোদ্ধা সন্তান জাকারীয়া শাকিলের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিদুল আলম, ডেপুটি কমান্ডার মোঃ হোসেন মাষ্টার, হাটহাজারী কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মদ,ছিপাতলী ইউনিয়েনর চেয়ারম্যান নুরুল আহসান লাভু,হাটহাজারী প্রেসক্লাবের সভাপতি কেশর কুমার বড়ুয়া,বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম নুরু,হারুন রশিদ, নুরুল হুদা, চিটাগং এসোসিয়েশন অফ নর্থ আমেরিকা বোর্ড অফ ট্রাস্ট এর কো-চেয়ারম্যান শাহজাহান সিরাজী প্রমুখ।

মুক্তিযোদ্ধা সন্তান হাটহাজারী কলেজের সাবেক ভিপি শেখ খোরশেদুজ্জামানের স্বাগত বক্তব্য এবং মাওলানা হাবিবুল্লাহর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় আরো বক্তব্য রাখেন ছিপাতলী ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় এবং কলেজ গভর্নিং বডির সভাপতি মোঃ ইসমাইল হোসেন, ছিপাতলী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি ন.ম. সেলিম তালুকদার, সাংবাদিক ইশতিয়াক আসিফ হাটহাজারী উপজেলার একাউন্ট অফিসার একরাম উদ্দীন,বীর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক আলী সরোয়ার মন্জু প্রমুখ।
সবশেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা ওসমান।