• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

ঢাকার সোনারগাঁওয়ে সাংবাদিক নেতা রাজু আহমেদের উপর হামলা


প্রকাশের সময় : জুলাই ২৫, ২০২৩, ১২:৫৮ অপরাহ্ন / ৩২৫
ঢাকার সোনারগাঁওয়ে সাংবাদিক নেতা রাজু আহমেদের উপর হামলা

এম রাসেল সরকারঃ ঢাকা সাংবাদিক ইউনিয়ন(ডিইউজের) নির্বাহী সদস্য ও দৈনিক আমাদের কন্ঠের ক্রাইম রিপোর্টার রাজু আহমেদ সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন।নারায়ণগঞ্জের সোনারগাঁওের পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা এলাকায় সোমবার রাত ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে। আহত সাংবাদিক রাজু আহমেদকে প্রথম সোনারগাও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়, রাতে তার অবস্থার অবনতি হলে জরুরিভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

আহত সাংবাদিক রাজু আহমেদ জানান, দীর্ঘ দিন ধরে সোনারগায়ের দুধঘাটা এলাকার চুরি ছিনতাইয়ের ঘটনা বৃদ্ধি পেয়েছে। সাংবাদিক রাজু এসব অপরাধের প্রতিবাদ করার ক্ষুূ্দ্ধ হয়ে উঠে এলাকার অপরাধীচক্র। এছাড়া এলাকার পথঘাটের ময়লা-আবর্জনা পরিস্কারের দাবি জানালে কতিপয় দুস্কৃতকারী সাংবাদিক রাজু’র উপর ক্ষুব্ধ হয়। এর জের ধরে সোমবার রাতে অফিস থেকে বাসায় ফেরার পথে দুধঘাটা এলাকা আলী ভুইয়া,শামসুল ভুঁইয়ার নেতৃত্ব ১৫/২০জন তাকে রিকশা থেকে টেনে হিঁচড়ে আজিজ ভুঁইয়ার ফার্মেসি ভেতর বড়গোডাউনে নিয়ে যায়। সেখানে তারা সাংবাদিক রাজুকে বেদম মারধর করে, মোবাইল ছিনিয়ে নেয়, রাত ১০টার দিকে তাকে মেরে ফেলার জন্য অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হামলার ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানান সাংবাদিক রাজু আহমেদ।

এদিকে সাংবাদিক রাজু আহমেদের উপর হামলার নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও জাতীয় সাংবাদিক সংস্থাসহ বিভিন্ন সাংবাদিক নেতারা। তারা হামলাকারীরা দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সোনারগাঁও থানার ওসি ( তদন্ত) আহসান উল্লাহ জানান, সাংবাদিক রাজুর ওপর হামলা ঘটনাটা শুনেছি। এখনো এ বিষয়ে কোন অভিযোগ দেয় নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা করা হবে।