• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

ঢাকার সাভারে সাংবাদিক উজ্জল গ্রেফতার


প্রকাশের সময় : মে ২৬, ২০২৩, ৯:৩৩ অপরাহ্ন / ১১২
ঢাকার সাভারে সাংবাদিক উজ্জল গ্রেফতার

মো.মাইনুল ইসলাম, সাভার, ঢাকাঃ ঢাকার সাভারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কথিত মহিলা আওয়ামীলীগ নেত্রীর অভিযোগের ভিত্তিতে স্থানীয় সাংবাদিক উজ্জল হোসেন মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোর রাতে চাঁপাইন লালটেক এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সহিদুল ইসলাম।

এর আগে ঢাকা জেলা উত্তর মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাভার সদর ইউনিয়নের সাবেক মহিলা মেম্বার শারমিন হকের স্বামী মো. ওবায়দুল হক বাদী হয়ে ১৯ মে সাংবাদিক উজ্জ্বলকে প্রধান করে বাবা বেনু মোল্লা, বড় ভাই মৃদুল মোল্লাসহ সাংবাদিক পরিবারের ৫ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেন। সেই অভিযোগের ভিত্তিতে মামলা হলে ২৬ মে ভোর রাতে বাসা থেকে গ্রেফতার করা হয় উজ্জল হোসেন মোল্লাকে।

অভিযোগ সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ১৯ মে সন্ধ্যায় সাংবাদিক উজ্জ্বল হোসেনের নেতৃত্বে তার বাবা, বড় ভাই, পরিবারের অন্য সদস্যরাসহ এলাকাবাসী সাবেক মহিলা মেম্বার শারমিন আক্তারের বাড়িতে অতর্কিত হামলা চালায়। হাতাহাতির এক পর্যায়ে নারী নেত্রী শারমিন হক, স্বামী ওবায়দুল হক ও ছেলে শাহরিয়ার শ্রাবণকে মারধর করে। পরবর্তীতে তারা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেয়।

উজ্জল হোসেন দৈনিক আগামীর সময় পত্রিকার সাভার প্রতিনিধি। এর আগে তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ভিডিও চিত্র ধারণের দায়িত্ব পালন করতেন।

স্থানীয়রা জানান, সাবেক মহিলা মেম্বার শারমিন হকের নবম শ্রেণীতে পড়ুয়া মেয়ে সম্প্রতি প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে। মেয়ে পাশের বাড়ির বান্ধবীর মোবাইল থেকে প্রেমিকের সাথে কথা বলার সময় শারমিন হক জানতে পেরে মেয়ের বান্ধবীর মোবাইল ভেঙ্গে দেওয়ার পর দুইজনকে বেধড়ক মারধর করে মেয়েকে নিয়ে বাড়ি চলে যায়। পরবর্তীতে মোবাইল ভেঙ্গে দেওয়া ও মারধরের ঘটনায় প্রতিবেশী সাংবাদিক উজ্জ্বল হোসেন ও স্থানীয় মুরুব্বিদের জানালে তারা বিষয়টি জানতে সাবেক মহিলা মেম্বার শারমিন হকের বাড়িতে যায়। এসময় সাংবাদিক উজ্জ্বল হোসেন সহ আগত সবার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন শারমিন হকের স্বামী ওবায়দুল হক। কথা কাটাকাটির এক পর্যায়ে উভয়পক্ষ হাতাহাতিতে জড়িয়ে পড়ে। সাবেক ওই মহিলা মেম্বার হাসপাতালে ভর্তি হয়ে স্বামীকে বাদী করে থানায় অভিযোগ দায়ের করেন।

এদিকে সাংবাদিক উজ্জলের পরিবারের অভিযোগ, করোনা কালীন সময়ে রানিং মেম্বার ছিলেন শারমিন হক। ওই সময় কয়েকটি পরিবারকে খাবার না দিয়ে ঘরবন্দী করে লকডাউন দেয় শারমিন হক ও তার স্বামী ওবায়দুল হক নিজেই। এবিষয় সহ তার বিভিন্ন অনিয়ম দুর্নীতির ব্যাপারে সংবাদ প্রকাশ করলে উপজেলা প্রশাসন ওই পরিবারগুলোকে লকডাউনের আওতামুক্ত করে। একতরফা কাজ করায় উপজেলা প্রশাসন থেকে তৎকালীন ঐ মহিলা মেম্বারকে সতর্ক করা হয়। এরপর থেকে সাংবাদিক উজ্জ্বল হোসেনের প্রতি ক্ষিপ্ত ছিলেন মহিলা মেম্বার শারমিন হক ও তার স্বামী ওবায়দুল হক।

এ বিষয়ে জানতে চাইলে, সাংবাদিক উজ্জলের সঙ্গে শারমিন হক ও তার স্বামী ওবায়দুল হক পূর্ব শত্রুতার কারণ স্বীকার করেছেন তবে অনিয়ম ও দুর্নীতির বিষয়টি অস্বীকার করেছেন তারা।

এ ব্যাপারে সাভার মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক (এস আই) সহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, সাবেক মহিলা মেম্বার শারমিনকে মারধরের অভিযোগে মামলার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার ভোর রাতে সাংবাদিক উজ্জ্বল হোসেনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।