• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনে পরিবহন সেবায় বিআরটিসি


প্রকাশের সময় : অগাস্ট ৪, ২০২৩, ২:৩১ অপরাহ্ন / ২১৭
ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনে পরিবহন সেবায় বিআরটিসি

বিশেষ প্রতিবেদক, ঢাকাঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মোঃ তাজুল ইসলাম, বিআরটিসিতে চেয়ারম্যান হিসেবে যোগদানের পর অক্লান্ত পরিশ্রম, সাহসী ভূমিকা ও আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী চিন্তা ভাবনার মাধ্যমে একটি জরাজীর্ণ ও ডুবন্ত প্রতিষ্ঠানকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করেছেন।

বিআরটিসি যাত্রী ও পণ্য পরিবহন সেবার পাশাপাশি বঙ্গবন্ধুর মাজার পরিদর্শন, বিসিএস ক্যাডার সার্ভিসের বিভিন্ন কর্মকর্তাদের প্রশিক্ষণ, পর্যটক বাস সার্ভিস, ঐতিহাসিক স্থানে ভ্রমণ, জাতীয় জাদুঘর পরিদর্শনসহ আরো গুরুত্বপূর্ণ স্থানে ভ্রমণের জন্য পরিবহন সেবা দিয়ে আসছে বিআরটিসি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট আগামী ৩ মাস ঢাকা শহরের স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শনের কার্যক্রম গ্রহণ করে। পরিদর্শন কার্যক্রমে যাতায়াতের জন্য তারা বিআরটিসি বাস ব্যবহার করতে আগ্রহ প্রকাশ করে।

তাঁদের আবেদন সাড়া দিয়ে বিআরটিসি কর্তৃপক্ষ ঢাকা শহরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত ২০০ জন ছাত্র-ছাত্রী পরিবহনের জন্য প্রতি সপ্তাহে নির্ধারিত দিনে ৩/৪টি বিআরটিসি বাস দিয়ে পরিবহন সেবা দেওয়া শুরু করেছে। গত মঙ্গলবার উদয়ন স্কুলের (ঢাকা বিশ্ববিদ্যালয়) ছাত্র-ছাত্রীদের এবং বৃহস্পতিবার উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের বিআরটিসি’র বাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করানো হয়েছে।

এই পরিবহন সেবা পেয়ে স্কুল কর্তৃপক্ষ ও ছাত্র- ছাত্রীরা অনেক আনন্দ প্রকাশ করেছে। উন্নত পরিবহন সেবার এ ধারা অব্যাহত থাকবে। পূর্বের যে কোন সময়ের চেয়ে বিআরটিসি এখন যে স্বর্ণযুগ পার করছে রাষ্ট্রের সর্বোচ্চ মহল কর্তৃক প্রশংসার মাধ্যমে সেটি এখন প্রমাণিত।