• ঢাকা
  • শনিবার, ০৬ Jul ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

গোপালগঞ্জে যৌতুক মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত এক নেতা কারাগারে


প্রকাশের সময় : জুলাই ৩, ২০২৪, ৭:৩৭ অপরাহ্ন / ৯৭
গোপালগঞ্জে যৌতুক মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত এক নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে যৌতুক মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত এক নেতাকে জেল হাজতে পাঠিয়েছেন বিজ্ঞ বিচারিক আদালত।

বুধবার (৩ জুন) বিজ্ঞ কাশিয়ানী আমলী আদালতের বিচারক, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোমানা রোজী, বাদী ছাবিকুন নাহার পারুলের দায়েরকৃত কাশিয়ানী সি.আর ৩৫০/২৪, ধারা ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় আসামী ছাত্রলীগের বহিষ্কৃত নেতা মোঃ সবুজ আল সাহাবা আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন জানালে বিজ্ঞ বিচারক উভয় পক্ষের আইনজীবীর বক্তব্য শুনে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মোঃ সবুজ আল সাহবা কাশিয়ানী উপজেলার মোঃ বাকলেচুর রহমানের ছেলে। এর আগে তার বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ উঠায় তাকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয় বলে জানা গেছে।

বাদী পক্ষের মূল আইনজীবী ছিলেন, গোপালগঞ্জ জজ কোর্টের এ্যাড. জাবের আলম মোল্লা ও তার সাথে ছিলেন জেলা আইনজীবী সমিতির বারবার নির্বাচিত সভাপতি এ্যাড. এম এম নাসির আহমেদ। অপরদিকে, আসামী পক্ষের আইনজীবী ছিলেন, সিনিয়র এ্যাড. এম এ সেলিম। মামলার আরজি সূত্রে জানা গেছে, আসামী মোঃ সবুজ আল সাহাবা বাদীর প্রথম স্বামীর মৃত্যুর পর ২০১৫ সালে বাদিনীকে ইসলামী শরা – শরিয়ত মূলে বিবাহ করেন। আসামী ছাত্রলীগ নেতা বিধায় বিবাহ রেজিস্ট্রি না করেই বাদিনীকে শরা মূলে বিবাহ করে ঘর সংসার শুরু করেন। পরে ২০২০ সালের ৭ ফেব্রুয়ারি আসামি বাদিনীকে রেজিস্ট্রি কাবিন মূলে বিবাহ করে বিবাহ রেজিস্ট্রি করেন এবং বাদীনির নিকট থেকে বিভিন্ন সময়ে আসামী ৬০ লক্ষ টাকা ধার নেন। পরবর্তীতে, আসামী বাদীনির নিকট ৫ লক্ষ টাকা যৌতুক দাবি করেন। এ নিয়ে আপোষ-মীমাংসার পরেও বাদীনি ও তার পরিবার যৌতুক প্রদানে অপারগতা জানালে আসামী বাদীনিকে তার পিতার বাড়িতে পাঠিয়ে দেন।