• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০২ অপরাহ্ন

গোপালগঞ্জে ছাত্রী ধর্ষণ : গ্রেফতারকৃত শিক্ষককে জেল হাজতে প্রেরণ


প্রকাশের সময় : মে ৯, ২০২৩, ১:৫৩ অপরাহ্ন / ১১৪
গোপালগঞ্জে ছাত্রী ধর্ষণ : গ্রেফতারকৃত শিক্ষককে জেল হাজতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জ সরকারী বঙ্গবন্ধু কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীকে ধর্ষণ মামলায় গ্রেফতারকৃত ওই কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফাকে আদালতের নির্দেশে  জেলহাজতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার সকালে ওই শিক্ষককে সদর কোর্টের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট অনুশ্রী রায়ের আদালতে হাজির করা হয়। পরে আদালতের বিচারক তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

সোমবার সন্ধ্যায় একই কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, গত রোববার (০৭ মে) দুপুরের ওই ছাত্রীকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করেন ওই শিক্ষক। পরের দিন গতকাল সোমবার (০৮ মে) বিকালে ওই ছাত্রীর মা শিক্ষক গোলাম মোস্তফাকে অভিযুক্ত করে থানায় ধর্ষণ মামলা দায়ের করেন (মামলা নং-১৩/১৯৪)।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাসুদ জানান, ভিক‌টিমের ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। এরই প্রেক্ষিতে ওই শিক্ষককে পুলিশ গ্রেফতার করে। ইতোপূর্বে ওই ‍শিক্ষকের বিরুদ্ধে নারী ঘটিত নানা অভিযোগ থাকলেও লাজ-লজ্জায় কেউ থানায় অভিযোগ করেনি। ওই শিক্ষ‌কের বাড়ী গোপালগঞ্জ পৌরসভার শান্তিবাগ এলাকায়।

গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মো: অহিদ আলম লস্কার জানিয়েছেন, বিষয়টি নিয়ে সরকারি কলেজের দায়িত্বরতঃ মহাপরিচালকের সাথে কথা হয়েছে। আশা করছি দ্রুততম সময়ে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরো জানান, এর আগে একাধিকবার তিনি সহ তাঁর সিনিয়র শিক্ষকরা তাকে নানাভাবে এসব কাজ থেকে বিরত থাকার অনুরোধ করেছেন। কিন্তু, ওই শিক্ষক নারীঘটিত কাজ থেকে ফিরে আসেননি। তার নামে এসব নানা অভিযোগ আমরা পেলেও সঠিক প্রমাণ না পাওয়ায় ব্যবস্থা গ্রহন করা সম্ভব হয়নি। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই। #