• ঢাকা
  • শনিবার, ২৯ Jun ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

গোপালগঞ্জে এক ইউপি সদস্য ও তার সহযোগীর অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী


প্রকাশের সময় : জুন ২৬, ২০২৪, ৭:৪৬ অপরাহ্ন / ২৪
গোপালগঞ্জে এক ইউপি সদস্য ও তার সহযোগীর অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জ সদর উপজেলার ১২নং উলপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য রহমত হোসেন মোল্লা (৪৫) ও তার প্রধান সহযোগী গাউজ খান (৪২) এর বিরুদ্ধে এলাকায় বেপরোয়া চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা, অবৈধ মাদক সাম্রাজ্য গড়ে তোলা ও লাঠিয়াল বাহিনী দ্বারা নির্যাতনের অভিযোগ উঠেছে। তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছেন রাউৎ খামার গ্রামের কয়েকশত নিরীহ হিন্দু পরিবার।

গত ২০ জুন ২০২৪ সকালে চাঁদাবাজ রহমত হোসেন মোল্লা ও তার প্রধান সহযোগী গাউজ খান সহ ৮/১০ জন ওই গ্রামের সজল বালা (৪৬) ও কালিদাস বালা (৬০) কে বাড়ি থেকে ডেকে নিয়ে অবৈধভাবে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করায় তাদেরকে বেধড়ক মারপিট করে আহত করে গোয়ালে পালের সকল গরু জোর করে নিয়ে যেতে গেলে তাদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে বাঁধা দিলে ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন। একপর্যায়ে তারা জীবন নাশের হুমকি দিয়ে চলে যান বলে জানান ভুক্তভোগীরা।

গত ২৪ জুন এ ঘটনায় সজল বালা নিজে বাদী হয়ে গোপালগঞ্জ সদর আমলী আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং গোপালগঞ্জ সি.আর ৯৪০/২৪ তাং ২৪/৬/২০২৪, এ খবরে গণমাধ্যমকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হলে ক্যামেরার সামনে ঘটনার বিবরণ তুলে ধরেন একাধিক ভুক্তভোগী ও তাদের স্বজনেরা। সজল বালা ও কালিদাস বালা বলেন, আমাদের গ্রামের কয়েকশো নিরীহ হিন্দু পরিবার প্রতিনিয়ত এরকম পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন। আমরা এর বিচার চাই এবং নিরাপদে ও শান্তিপূর্ণভাবে এখানে বসবাস করার অধিকার চাই। এ বিষয়ে তারা স্থানীয় এমপি শেখ ফজলুল করিম সেলিম এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ স্থানীয় প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, সন্ত্রাসী ও চাঁদাবাজ, মাদক সম্রাট ইউপি সদস্য রহমত হোসেন মোল্লার নামে জেলার বিভিন্ন উপজেলায় মাদক ও চাঁদাবাজির প্রায় ১০টি মামলা রয়েছে। একটি মামলায় ৬ মাসের সশ্রম কারাদণ্ড এবং ১০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের দ্বন্দ্ব দেয় বিজ্ঞ আদালত। কিন্তু ওই সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইউপি সদস্যের সম্মানী ভাতা উত্তোলন সহ বহাল তবিয়াতে এলাকায় চলাফেরা করছেন।

১২নং উলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুল হাসান বাবুলের সাথে এ বিষয়ে মুঠোফোনে কথা হলে তিনি এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একাধিক মামলার আসামি ইউপি সদস্য রহমত হোসেন মোল্লার বিরুদ্ধে ইতিমধ্যেই আইনী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য রহমত হোসেন মোল্লা ও তার প্রধান সহযোগী গাউজ খানের বক্তব্য নিতে একাধিকবার চেষ্টা করেও তা নেওয়া সম্ভব হয়নি।