• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ Jul ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে স্থানীয় সরকার বিভাগের নতুন সচিব আবু হেনা মোরশেদ জামানের শ্রদ্ধা


প্রকাশের সময় : জুলাই ১, ২০২৪, ৭:১৯ অপরাহ্ন / ৩৫
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে স্থানীয় সরকার বিভাগের নতুন সচিব আবু হেনা মোরশেদ জামানের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের নবনিযুক্ত সচিব আবু হেনা মোরশেদ জামান বিপিএএ।

সোমবার (১ জুলাই) দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পরে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে তিনি ‘৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, ‘৭১ -এর মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল শহীদের রুহের মাগফিরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

এ সময় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আলি আখতার হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁ, স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক ডাঃ মোঃ সারোয়ার বারী, যুগ্মসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, গোপালগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আজহারুল ইসলাম, গোপালগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ এহসানুল হক, গোপালগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ ফয়েজ আহমেদ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইলিয়াছ হোসেন সহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, রাজনৈতিক গন্যমান্য ব্যক্তিবর্গ সহ আরও অনেকে সেখানে উপস্থিত ছিলেন।

এরপর সচিব আবু হেনা মোরশেদ জামান বিপিএএ বঙ্গবন্ধু ভবনে সংরক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে সেখানে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, গত ১১জুন আবু হেনা মোরশেদ জামান বিপিএএ-কে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে পদায়ন করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্তে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। ২৩ জুন ২০২৪ পূর্বাহ্নে তিনি স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণের পরেই তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন।