• ঢাকা
  • মঙ্গলবার, ০২ Jul ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

খুলনার পাইকগাছায় পানি উন্নয়ন বোর্ডের জায়গায় চলছে কাঁচা-পাকা স্থাপনা নির্মানের প্রতিযোগিতা


প্রকাশের সময় : জুন ২৯, ২০২৪, ৭:২৬ অপরাহ্ন /
খুলনার পাইকগাছায় পানি উন্নয়ন বোর্ডের জায়গায় চলছে কাঁচা-পাকা স্থাপনা নির্মানের প্রতিযোগিতা

মানছুর রহমান জাহিদঃ কর্তৃপক্ষের উদাসীনতায় খুলনার পাইকগাছা উপজেলার সোলাদানায় ওয়াপদার (পানি উন্নয়ন বোর্ডের) সরকারী জায়গা দখল করে গড়ে তোলা হচ্ছে অসংখ্য পাকা-কাঁচা স্থাপনা।

উপজেলার সোলাদানা বাজারস্থ প্রধান সড়কের পাশে ওয়াপদার সরকারী জায়গা ভুমিখেকুরা দখল করে পাকা কাঁচা স্থাপনা করার প্রতিযোগিতায় নেমেছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বার বার অবহিত করার পরও নজর দেয়নি সেদিকে এমনটি অভিযোগ এলাকাবাসীর। সেখানে বর্তমানে রাত- দিন সমানতালে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে দখলবাজরা। অবস্থা দৃষ্টিতে মনে হয় সরকারী জায়গা দখলের প্রতিযোগিতা শুরু হয়েছে। করা হচ্ছে কাঁচা পাকা স্থাপনা। এমনকি নির্মাণ করা হচ্ছে বহুতল ভবন। শাপলা ষ্টোরের মালিক আমীর আলী আব্দুর রহিম সাগর বিশ্বাসের মত পাকা বহুতল ভবন নির্মান করছেন। এমনিভাবে অসংখ্য জায়গায় চাল, চটা বাঁশ দিয়ে ঘর নিমাণ করা হচ্ছে।

এ ব্যাপারে বহুতল ভবন নির্মাতা সাগর বিশ্বাসের সাথে কাজ চলমান অবস্থায় জানতে চাইলে তিনি বলেন আমি দু-মাস আগে ঘর করেছি। তবে জায়গা পাওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার দপ্তরের লিখিত অভিযোগ করি। যা তদন্ত করে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসের সার্ভেয়ারকে প্রতিবেদন দিতে বলেন। জায়গাটি ওয়াপাদা অফিসের না হওয়ায় তাদের কিছু করার নেই মর্মে সার্ভেয়ার কওছার আলী প্রতিবেদন দেন।

পাইকগাছা উপজেলা ওয়াপদা অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এস.ও মোতালেব হোসেন বলেন, আমরা বিষয়টি অবগত হওয়ার পর কাজ বন্ধের জন্য তাদের বলেছি। কিন্তু কথা শুনছেনা।

উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন বলেন, জায়গাটি ওয়াপদা কর্তৃপক্ষের তাই তাদেরকেই ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছি।