• ঢাকা
  • রবিবার, ২৩ Jun ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন

খুলনার পাইকগাছায় ঘুর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরী ঔষধ বিতরণ


প্রকাশের সময় : জুন ১৪, ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন / ১০
খুলনার পাইকগাছায় ঘুর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরী ঔষধ বিতরণ

মানছুর রহমান জাহিদঃ ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত খুলনার পাইকগাছা উপজেলার গড়ইখালী ইউনিয়নের ফকিরাবাদ আবাসন ও আশ্রয়ন প্রকল্পের ২’শ পরিবারের মাঝে জরুরী অত্যাবশকীয় ওষুধ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে প্রমত্তা শিবসা নদীর তীরে অবস্থিত এই আবাসন প্রকল্পের দুই শতাধিক পরিবারের মাঝে খাবার স্যালাইন, নাপা, হিস্টাসিন ও ফ্ল্যাজিল বিতরণ করা হয়।

সম্প্রতি প্রলংকরী ঘূর্ণিঝড় রেমালে শিবসার বাধ ভেঙে সমগ্র আশ্রয়ন প্রকল্পের বাড়িঘর পানিতে তলিয়ে যায়। এরপর থেকে বাসিন্দারা জ্বর, সর্দি কাশি, পেটের পীড়া, চুলকানি সহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন। সেখবর পাওয়ার পর ব্যক্তি উদ্যোগে জরুরী এ ঔষধ বিতরণ করা হয়।

বর্তমানে নদীর পানি প্রবেশ করতে না পারলেও আবদ্ধ দূষিত পানি ব্যবহারের কারণে বিভিন্ন ধরনের রোগ ব্যাধি দেখা দিয়েছে বলে জানান ভুক্তভোগীরা।
ওষুধ বিতরণ কালে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সহকারী মহাসচিব এহতেশামুল হক শাওন, দৈনিক কালবেলার রিপোর্টার ও রাজধানী টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান রাবিদ মাহমুদ চঞ্চল,  ডা. নজরুল ইসলাম, আবু সাঈদ আহমেদ, ইফতিখার ফারহান ইফতি, আবদুল আজিজ প্রমুখ।

উল্লেখ্য, দূর্গত মানুষদের কষ্টের খবর জানতে পেরে ঢাকা থেকে দুইজন মানবতাবাদী নারী ওষুধের ব্যবস্থা করেন।