• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

খুলনার পাইকগাছায় জমির বিরোধে হামলা-ভাংচুরের অভিযোগ : আহত-১


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১:২৫ অপরাহ্ন / ৪১
খুলনার পাইকগাছায় জমির বিরোধে হামলা-ভাংচুরের অভিযোগ : আহত-১

মোঃ মানছুর রহমান জাহিদ, পাইকগাছা, খুলনাঃ খুলনার পাইকগাছায় ১৪৪ ধারার মামলায় পুলিশের নির্দেশনা উপেক্ষা করে অতর্কিত হামলায় আবু সাঈদ (৫০) নামে এক ব্যক্তি আহত ও নির্মানাধীন পাঁকা সীমানা প্রাচীর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

১৬ সেপ্টেম্বর (শনিবার) দুপুরে উপজেলার কপিলমুনি ইউনিয়নের শ্যামনগর গ্রামে এ ঘটনাটি ঘটেছে। উক্ত ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আহত আবু সাঈদকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে , জমির বিরোধে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। আহত আবু সাঈদ জানান, বিআরএস জরিপে ১৬/১ ও ২৩৬ খতিয়ান ভুক্ত ৬৫৭ দাগে ভিটেবাড়ীসহ ৫৬ একর জমি দীর্ঘকাল আমার দখলে। কিন্তু এ জমি নিয়ে শ্যামনগর গ্রামের গফুর মল্লিক পরিবারের সাথে বিরোধ দেখা দিলে নির্বাহী কোর্টে তাদের বিরুদ্ধে এমআর-৩৮৯/২৩ মামলা করি। আদালতের নির্দেশনা মানতে পুলিশ দখলভিত্তিক স্থিতিবস্থার নির্দেশ দেন।

আবু সাঈদের মেয়ে ও বৃদ্ধা মা সোখিনা বিবি অভিযোগ করেন, শনিবার দুপুরে হঠাৎ করে গোলাম মল্লিকের ছেলে গফুর মল্লিক, শাহাজান, গফুর মল্লিকের ছেলে রিপন মল্লিকসহ ১০/১২ জন হামলা চালিয়ে আমার পাঁচালি ভাংচুর করে। এ সময় সাঈদ বাঁধা দিলে তারা মারপিট করে রক্তাক্ত জখম করে ও মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়।

পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।
এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল।