• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

খুলনায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে দুই মামলা


প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৩, ১১:৪৪ পূর্বাহ্ন / ৫১
খুলনায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে দুই মামলা

খুলনা অফিসঃ খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে এক সাংবাদিকের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে একটি মামলায় ফাস্ট নিউজ নামে একটি প্রতিষ্ঠানের দুজনসহ তিন ব্যক্তিকে আসামি করা হয়েছে। অভিযুক্ত সাংবাদিক দেশ টেলিভিশনের খুলনা বিভাগীয় প্রতিনিধি মো. অসীম। খুলনা সাইবার ট্রাইব্যুনালের বিচারক কণিকা বিশ্বাসের আদালতে ২১ মার্চ ও ২৮ মার্চ মামলা দুটি করা হয়। তবে বিষয়টি জানাজানি হয় গতকাল শুক্রবার।

২১ মার্চ একটি মামলা করেন খুলনার তানিয়া বিউটি পার্লার ও শপিং মলের মালিক তানিয়া ইসলাম। মামলার ধারা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫(১)(ক)/২৯(১)। এ মামলায় মো. অসীম চার নম্বর আসামি। মামলার এক নম্বর আসামি নগরীর খালিশপুরের বাসিন্দা মো. মাহফুজুর রহমান খান, দুই নম্বর আসামি ঢাকার ফাস্ট নিউজের প্রকাশক ও সম্পাদক মো. সারোয়ার হোসেন খান ও তিন নম্বর আসামি ফাস্ট নিউজের ব্যবস্থাপনা সম্পাদক মো. আলম খান। প্রসঙ্গত, ‘ফাস্ট নিউজ’ নামে একটি অনলাইনে গত ২৬ ফেব্রুয়ারি এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ হয়েছিল।

সাইবার ট্রাইব্যুনাল খুলনা সূত্র জানায়, তানিয়া ইসলামের করা মামলাটি আদালত আমলে নিয়ে খুলনা পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৮ মার্চ দেশ টিভিতে ‘বিউটি পার্লারের আড়ালে অনৈতিক কাজ, দিনে পার্লারের কাজ, রাতে চলে রংমহল’ শিরোনামে একটি প্রতিবেদন সম্প্রচার করা হয়। প্রতিবেদনটি নিয়ে আপত্তি জানিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন তানিয়া। অন্যদিকে ২৮ মার্চ অন্য মামলাটি করেন সুমাইয়া কবির নামের এক নারী। মামলার ধারা ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক)/২৯(১)। এ মামলায় অসীম একমাত্র আসামি। আদালত মামলাটি আমলে নিয়ে খুলনা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

দেশ টিভির সাংবাদিক মো. অসীম তাঁর বিরুদ্ধে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সত্য ঘটনা অনুসন্ধান ও সেটি প্রচার করায় ষড়যন্ত্র মূলক মামলা দুটি দায়ের করা হয়েছে। এর আগেও একটি মামলা আদালত খারিজ করেন। শুনেছি আমার বিরুদ্ধে আরো মামলা দেওয়ার প্রস্তুতি চলছে। এখন মামলা আতঙ্কে দিন পার করছি।