• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

কক্সবাজারে পর্যটকদের জন্য চালু হলো বিআরটিসির ওপেন টপ বাস সার্ভিস


প্রকাশের সময় : নভেম্বর ১১, ২০২৩, ১১:৪৪ অপরাহ্ন / ৫৫
কক্সবাজারে পর্যটকদের জন্য চালু হলো বিআরটিসির ওপেন টপ বাস সার্ভিস

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারঃ উপকূলীয় শহর কক্সবাজার ভ্রমণকারী পর্যটকরা এখন ওপেন-টপ বাস রাইড উপভোগ করতে পারবেন কারণ কক্সবাজার জেলা প্রশাসন পর্যটন অঞ্চলে ৮০ কিলোমিটার মেরিন ড্রাইভ অতিক্রম করার জন্য বিআরটিসির দুটি পর্যটন বাস চালু করেছে। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বাসের উদ্বোধন করেন।

কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান পর্যটন রাজধানী হিসেবে শহরের মর্যাদা এবং দেশি-বিদেশি পর্যটকদের কাছে এর আকর্ষণ বাড়াতে প্রশাসনের প্রচেষ্টার কথা তুলে ধরেন।পর্যটকদের কাছে কক্সবাজারের জনপ্রিয়তা বাড়ানোর লক্ষ্যে এসব পর্যটন বাস চালু করা হয়েছে। শনিবার সকালে জেলা প্রশাসনের তথ্য কেন্দ্রের সামনে বিআরটিসি এবং কক্সবাজারের আকর্ষণের স্টিকার সম্বলিত ট্যুরিস্ট বাস লেবেল দিয়ে সুশোভিত বাস গুলো প্রদর্শন করা হয়।

এই উদ্যোগ কক্সবাজারের পর্যটনের জন্য একটি নতুন যুগের প্রতীক, জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন থেকে দুটি ছাদ যুক্ত ট্যুরিস্ট বাস ইজারা দিচ্ছে। প্রতিটি বাসে ৫৫ জন যাত্রী নিয়ে কক্সবাজার জেলা প্রশাসন পরিচালনা করবে। রুটটি কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী, সুগন্ধা এবং কলাতলী পয়েন্টে রেজুখাল ব্রিজ পর্যন্ত, মেরিন ড্রাইভে পাটুয়ারটেক পর্যন্ত চলে। পথের স্টপেজ পর্যটকদের বিভিন্ন আকর্ষণ ঘুরে দেখার অনুমতি দেবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন পর্যটকদের বিনোদনের অভিজ্ঞতায় ইতিবাচক প্রভাব ফেলবে বলে আশা করে এসব বাসে উপলব্ধ সুবিধার বিস্তারিত বর্ণনা করেন।তিনি বলেন, প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ভাড়া শুরু হবে এবং সুনির্দিষ্ট বিবরণ নির্ধারণ করা হবে।