• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

এবার বিমানযাত্রীদের সেবা দিতে নতুন ডিজাইনের বাস বানাচ্ছে বিআরটিসি


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২৪, ২:২৩ অপরাহ্ন / ১০৪
এবার বিমানযাত্রীদের সেবা দিতে নতুন ডিজাইনের বাস বানাচ্ছে বিআরটিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ এবার বিমানযাত্রীদের সেবা দিতে নতুন ডিজাইনের বাস বানাচ্ছে বিআরটিসি। নতুন ডিজাইনের বাস বানাতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। এই বাসে এক পাশে থাকবে লাগেজ রাখার জায়গা। আর অন্যপাশে থাকবে যাত্রীদের বসার আসন।

দেশের অন্যান্য বিমানবন্দর বা বিদেশ থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা যাত্রীদের ঢাকা শহরের বিভিন্ন স্থানে পৌঁছে দেওয়ার জন্য এই বাস তৈরি করতে যাচ্ছে রাষ্ট্রীয় এই পরিবহন সংস্থাটি।

সম্প্রতি বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, বিমানবন্দর থেকে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে যাত্রী পরিবহন করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান আমাকে একটি চিঠি পাঠিয়েছেন। চিঠিতে তিনি বলেছেন, আধুনিক পরিবহন ব্যবস্থার মধ্যে দ্রুত বিমানবন্দর থেকে ঢাকার বিভিন্ন স্থানে যাত্রী পরিবহন করার ব্যবস্থা গ্রহণ করতে।

তাজুল ইসলাম আরো বলেন, আমরা বিশেষ ডিজাইনের ৪টি গাড়ি বানাবো। গাড়িগুলোর একপাশে লাগেজ রেখে অন্যপাশে যাত্রীরা বসতে পারবেন। বাসগুলো আধুনিক হবে। গাড়িগুলোর রুট প্রাথমিক ভাবে বিমানবন্দরের ভেতর থেকে মেট্রোরেল স্টেশন, গুলিস্থানসহ ২/১টি স্টেশন ধরে আমরা এই কানেক্টিং সেবাটা দেবো। বিআরটিসির বাসে করে তারা বিমানবন্দর থেকে সেবাটা পাবে ইউরোপের মতো। এই বাস আগামী ২ মাসের মধ্যে দেখতে পারবেন ইনশাআল্লাহ।