• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

আশুলিয়ায় জমি দখলের চেষ্টায় অনন্ত গার্মেন্টসের লোকজনের হামলায় আল মুসলিমের ৪জন আহত


প্রকাশের সময় : মে ১০, ২০২৩, ১:১৪ অপরাহ্ন / ৪৮
আশুলিয়ায় জমি দখলের চেষ্টায় অনন্ত গার্মেন্টসের লোকজনের হামলায় আল মুসলিমের ৪জন আহত

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিন্তপুরে ড্রেন পরিস্কারের নামে আল-মুসলিম গ্রুপের জমি দখলের চেষ্টায় অনন্ত গার্মেন্টসের সন্ত্রাস বাহিনীর হামলায় ৪ জন আহত হয়েছেন। এ ঘটনার পর থেকে এলাকাবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে, যেকোনো সময় আবারও দুই পক্ষের সাথে বড় ধরণের সংঘর্ষ হতে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।

ভুক্তভোগীদের অভিযোগ- গত (৭ মে ২০২৩ইং) দুপুর ২টার দিকে ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিন্তপুরে অবস্থিত অনন্ত স্পোর্টস ওয়্যার লিঃ পোশাক কারখানার মালিক পক্ষ কাউকে কিছু না জানিয়ে একতরফা ভাবে কারখানার ভেতরে বহিরাগত সন্ত্রাস বাহিনী সাথে নিয়ে ভেকু দিয়ে ড্রেন পরিস্কারের নামে অবৈধভাবে আল-মুসলিম গ্রুপের সীমানার ভেতরে থাকা মাটি ও বালু উত্তোলন করতে থাকে, এ সময় আল মুসলিম গ্রুপের লোকজন নিজেদের সীমানার মাটি উত্তোলন করতে নিষেধ করলে তারা কোনকিছু বুঝে উঠার আগেই অনন্ত গ্রুপের লোকজন ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এসময় আল মুসলিম গ্রুপের শ্রমিক কর্মচারীরা আত্মরক্ষায় জীবন বাঁচাতে দিকবেদিক ছুটোছুটি করার সময় এক জনের মাথায় ঢিল লেগে আঘাতপ্রাপ্ত হয়ে মাথা ফেটেছে, চিকিৎসাধীন অবস্থায় তার মাথায় ৫টি সেলাই দেয়া হয়। এ সময় আরো ৩জন আহত হয়েছেন, আল মুসলিম গ্রুপের লোকজন উক্ত আহতদের উদ্ধার করে প্রথমে আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে ভর্তি করেন, এরপর সেখানে রোগীর অবস্থা খারাপ হওয়ায় তাদেরকে সাভার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। এ ঘটনার সময় আশুলিয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দুই পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি শান্ত করেন।

আল মুসলিম গ্রুপের সহকারী ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন বলেন, এর আগে আমি অনন্ত গার্মেন্টসের লোকজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি জিডি করেছি, সাধারণ ডায়েরী (জিডি নং ১৪৫৬)। তারিখ ১৭/০৪/২০২৩ইং। গত (৭ মে ২০২৩ইং) দুপুরের দিকে ড্রেন পরিস্কারের নামে জমি দখলের চেষ্টা করে যে হামলা চালিয়েছে অনন্ত গার্মেন্টসের সন্ত্রাস বাহিনী ও তাদের লোকজন, এ সময় আমাদের কর্মচারী গোলাম কবির (৫৮)সহ ৩জন আহত হয়েছেন। একজনের মাথায় ৫টি সেলাই দেয়া হয়েছে। আমরা পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে বক্তব্য নিতে গণমাধ্যম কর্মী পরিচয়ে অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক খানের কাছে জানতে চাইলে মোবাইল ফোনে তিনি সাংবাদিককে বলেন, আমি গালি দিলাম না, এরপর ফোন কেটে দিয়ে সংযোগ বন্ধ করেন। এরপর আর যোগাযোগ করে তাদের কাউকেই পাওয়া যায়নি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ভজন চন্দ্র রায় বলেন, আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিন্তপুরে অবস্থিত আল মুসলিম গ্রুপ ও অনন্ত গার্মেন্টস পোশাক কারখানার দুই মালিক পক্ষের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। এ ঘটনার দিন ড্রেনের ময়লা পরিস্কার করা নিয়ে দুই পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে, এসময় দুই পক্ষের ৪জন আহত হয়েছেন। আমি ঘটনাস্তল পরিদর্শন করেছি, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।