• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন

৮টি স্বভাব বলে দেবে, সে ভালোবাসতে জানে না


প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২২, ৩:০১ অপরাহ্ন / ৪০
৮টি স্বভাব বলে দেবে, সে ভালোবাসতে জানে না

অনলাইন ডেস্ক: এমন অনেক মানুষ আছে যে সহজে অন্যকে ভালোবাসতে পারে না। প্রথমে না বুঝতে পারলেও পরে একটু একটু বুঝতে পারবেন কিছু একটা ঠিক নেই। আপনার ভালোবাসায় কমতি নেই, তবুও কেন জানি সে আপনাকে ভালোবাসে না। চলুন আরো কিছু জেনে নিই।

১. নিজের সমস্যার জন্য অন্যকে দোষ দেওয়া যারা ভালোবাসতে জানে না সহজেই অন্যকে দোষ দিয়ে দেয়। নিজের আত্মবিশ্বাসও কম থাকে। তারা সমস্যার মুখোমুখি হতে চায় না। তাদের মাথায় একটাই চিন্তা থাকে, কিভাবে কোন সম্পর্ক থেকে সুবিধা নেবে। এবং সেসব সম্পর্কই এগিয়ে নিতে চায়। ২. অন্যায়ের জন্য জবাবদিহিতা কোনো অন্যায়ের জন্য জবাবদিহিতা করতে বা দায়িত্ব নিতে চাবে না তারা। যারা ভালোবাসতে জানে না তারা সম্পর্কে নিজের কোনো দোষ দেখতে পায় না। তার স্বভাব পরিবর্তন করার চেয়ে নিজের দোষ নেই, এটা নিয়েই ভাবে বেশি। ৩. অনুতপ্ত ভুল কাজ করে অজুহাত তৈরি করতে ব্যস্ত থাকে যে মানুষ, সে সহজে অন্যকে ভালোবাসতে পারে না। যেমন ‘আসলে আমি সব সময় এমন করি না। আজ হয়ে গেছে’, তুমি আমার মুড খারাপ করে দিয়েছ, তাই এমন হয়েছে ইত্যাদি। ৪. সহজেই সম্পর্ক থেকে বের হয়ে যাওয়া যে ব্যক্তি সহজে ভালোবাসতে পারে না, সহজেই কোনো সম্পর্ক বা কোনো অবস্থা থেকে বের হয়ে আসতে একেবারেই চিন্তা করেন না।

৫. বুঝতে না পারা আপনি হয়তো চিন্তা করে যাচ্ছেন কিভাবে সম্পর্ক আরো এগিয়ে নিয়ে যাবেন। ওদিকে তিনি আরো দূরে সরে যাচ্ছেন। হুট করেই বলে দেবেন তিনি আর এই সম্পর্কে থাকতে চান না। আপনি বুঝতেও পারবেন না তার মাথায় আসলে কী চলছে। ৬. সব সময় অসুখী আপনি আপনার কলিজা বের করে দিলেও সে অসুখী। আসলে সে অন্যকে ভালোবাসতে জানে না। তাই আপনি কোনো কিছু করেই তাকে সুখী করতে পারবেন না। ৭. মানুষ কী বলল অন্য মানুষ কে কী বলল সেটা নিয়েই সে পড়ে থাকে। অর্থাৎ আপনার কথার খুব একটা দাম সে দিতে চাইবে না। অন্যের কথাকে বেশি গুরুত্ব দেবে। ৮. আপস আপনার কোনো কিছুর সঙ্গে আপস করতে চাইবে না। আপনার জন্য সময় খুবই কম। সাবার আগে সে তার ভালোটা দেখবে।