• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০১:৩৬ অপরাহ্ন

সাংবাদিককে নিয়ে ফেসবুকে আপত্তিকর প্রচারণার অভিযোগে পল্টন থানায় মামলা 


প্রকাশের সময় : অগাস্ট ২৮, ২০২১, ৯:২৮ অপরাহ্ন / ১২৫
সাংবাদিককে নিয়ে ফেসবুকে আপত্তিকর প্রচারণার অভিযোগে পল্টন থানায় মামলা 

নিজস্ব প্রতিবেদকঃ সাংবাদিক মুহাম্মদ আলী মিঠুল’কে নিয়ে ফেসবুকে আপত্তিকর প্রচারণার অভিযোগে এক কথিত কফি বিক্রেতার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর পল্টন থানায় মামলা দায়ের হয়েছে।

অভিযুক্ত রাজবাড়ী জেলা শহরের বিনোদপুর পুলিশ ফাঁড়ি এলাকার রোস্তম আলী খন্দকারের ছেলে। তাদের রাজবাড়ী বাজারের হাজি সুপার মার্কেটের দ্বিতীয় তলায় মোবাইল সার্ভিসিং-এর দোকান ও কফি হাউজ রয়েছে। ৪ আগস্ট শনিবার সন্ধ্যা রাতে মোঃ মিলন খন্দকারের বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন সাংবাদিক মুহাম্মদ আলী মিঠুল।

এ ব্যাপারে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, মুহাম্মদ আলী মিঠুল’ সাংবাদিক কে নিয়ে ফেসবুকে coffee house নামক আইডি থেকে কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ ও কটুক্তি করায়, ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলায় মিলন খন্দকারের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরো দু তিন জনকে আসামি করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বাদী মুহাম্মদ আলী মিঠুল বলেন, আমার সংগে তার (মিলন খন্দকারের ) কোনো বিরোধ নেই তেমন চেনা জানা পরিচয়ও নেই। বরং সু’সম্পর্ক আছে তাঁর বড় ভাই সৌখিন সাংবাদিক, রাজবাড়ী বাজারের হাজি সুপার মার্কেটের দ্বিতীয় তলায় মোবাইল সার্ভিসিং-এর দোকান মালিক রবিউল ইসলাম খন্দকার এর সাথে। কি কারণে হঠাৎ আমার বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি করছে, সেটা আমি জানি না। তবে আমার মনে হচ্ছে, পরশ্রীকাতরতার বশবর্তী হয়ে এবং রাজনৈতিকভাবে কারও ইন্ধনে তিনি এ কাজ করতে পারেন।

মামলায় উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট তারিখে ব্যক্তিগত মোবাইল ফোনে ফেজবুক ব্রাউজ করছিলাম এমতবস্থায় হটাৎ দেখতে পাই coffee house নামক আইডি থেকে কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ করা আমার Muhammad ali আইডির স্কিন শর্ট সহ আমার ছবি দিয়ে মানহানিকর পোস্ট। মামলা দায়েরের পর এ বিষয়ে কথা বলার জন্য অভিযুক্ত মিলন খন্দকার এর মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি