• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

সকলকে শিক্ষিত হতে হবে শিক্ষার কোন বিকল্প নাই : মোঃ জাহিদ হোসেন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২, ২০২৩, ৯:২১ অপরাহ্ন / ৮৮
সকলকে শিক্ষিত হতে হবে শিক্ষার কোন বিকল্প নাই : মোঃ জাহিদ হোসেন

নিজস্ব প্রতিবেদক,মুন্সিগঞ্জঃ শিক্ষার কোন বিকল্প নাই, তাই সকলকে শিক্ষিত হতে হবে, বললেন মুন্সীগঞ্জের পঞ্চসার ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ জাহিদ হোসেন।
মুন্সীগঞ্জের নয়াগাঁওস্থ রেড রোজ আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ২ ফেব্রুয়ারি সকাল দশটায় রেড রোজ আইডিয়াল স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুখবাসপুর শ্যামনলিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিনুল ইসলাম আমিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চসার ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য মোঃ জাহিদ হোসেন, মুন্সিগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ শফিকুল হাসান তুষারর মুন্সিগঞ্জ জেলা কিন্ডারগার্টেন এন্ড ট্রাস্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ আক্তার হোসেন, এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ও ব্রিলিয়্যান্ট ক্যাডেট কেজি স্কুলের অধ্যক্ষ শাহনাজ বেগম।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ব্যাজ পরিয়ে দেয় শিক্ষার্থীরা । এরপর ফুল দিয়ে বরণ করে নেন স্কুলের শিক্ষক বৃন্দ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।
শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কুলের সহকারী অধ্যক্ষ মিতু আক্তার।
শিক্ষা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে রেড রোজ আইডিয়াল স্কুলের অংশগ্রহণ ও ও স্কুলটির উত্তরোত্তর সাফল্য কামনা করে বক্তব্য রাখেন অতিথিবৃন্দ।

এরপর খেলার বিভিন্ন ইভেন্টে জয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতায় শিশুরা বর্ণিল সাজে সজ্জিত হয়ে তাদের সাজ উপস্থাপন করে এবং তাদের মধ্যে বিজয়ীদেরকে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও সেরা অভিভাবক এবং সেরা শিক্ষার্থীর হাতেও পুরস্কার তুলে দেয়া হয়। অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক তুলে দেন স্কুলটির অধ্যক্ষ মোঃ উজ্জল আহমেদ। সভাপতির বক্তব্যে স্কুলটির অধ্যক্ষ অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং স্কুলের সাফল্যের অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন।
শিক্ষক শিক্ষার্থী অভিভাবক ও অতিথিবৃন্দের উপস্থিতিতে স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।