• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৫ অপরাহ্ন

শ্রীমঙ্গলে চিকিৎসাক্ষাতে আরও একদাপ এগিয়ে নিয়ে যাবার লক্ষ্য দ্যা নিউ লাইফ হসপিটাল এর উদ্বোধন


প্রকাশের সময় : জানুয়ারী ৪, ২০২৩, ১:১৮ পূর্বাহ্ন / ১৮
শ্রীমঙ্গলে চিকিৎসাক্ষাতে আরও একদাপ এগিয়ে নিয়ে যাবার লক্ষ্য দ্যা নিউ লাইফ হসপিটাল এর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক,মৌলভীবাজারঃ রোববার দুপুরে, ফিতা ও কেক কাটা কোরআন তেলাওয়াত এবং মিলাদ মাহফিলের মাধ্যমে প্রতিষ্ঠানটি যাত্রা শুভ সূচনা করা হয়। আধুনিক চিকিৎসা ও উন্নত সেবার মন-মানসিকতা নিয়ে শ্রীমঙ্গলে যাত্রা শুরু করলো দ্যা নিউ লাইফ হসপিটাল।

দ্যা নিউ লাইফ হসপিটালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আবদুল শহীদ এমপি।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা চেয়ারম্যান ডা. মো. নাজেম আল কোরেশী রাফাত এর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন, ভাইস চেয়ারম্যান হাজী মোহাম্মদ লিটন আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, সাবেক সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, বিশিষ্ট চিকিৎসক ডাক্তার প্রদীপ লাল বনিক।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পরিচালকগণ, শ্রীমঙ্গল উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউ লাইফ এর চেয়ারম্যান ডাঃ ডা. মো. নাজেম আল কোরেশী রাফাত দৈনিক শিরোমণি পত্রিকাকে জানান শহরের অন্যান্য প্রাইভেট হাসপাতালে যেসকল সুযোগ সুবিধা আছে তা রাখার পাশাপাশি যা নেই তা করার চেষ্টা করেছি॥
আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি মফস্বল শহরের একটি জেনারেল হাসপাতাল থেকে স্বল্প খরচে গুণগত মানের সেবা প্রদানের একটি প্লাটফর্ম তৈরী করতে।

যে সব সেবা পাবে শ্রীমঙ্গলবাসি দ্যা নিউ লাইফ হাসপাতালের থাকছে ভক্সি হাই গ্রেড মডেলের অত্যাধুনিক এম্বুলেন্স যা এই শহরে প্রথম।এই এম্বুলেন্সের বিশেষ বৈশিষ্ট হচ্ছে সাসপেনশন উন্নত মানের হওয়ায় রাস্তায় রোগী খুব একটা ঝাকি বুঝবেন না। তবে এম্বুলেন্সের ভাড়া অন্যান্য সাধারণ এম্বুলেন্সেল মতোই রাখার সিদ্ধান্ত নিয়েছে অত্র হাসপাতালের পরিচালনা পর্ষদ॥

এতো সুযোগ সুবিধা থাকার পরও রোগীর সুস্থতার নিশ্চয়তা কখনোই একজন ডাক্তার কিংবা হাসসাতাল দিতে পারবে না।আমাদের কাজ হচ্ছে নিজের মেধার সর্বোচ্চ কাজে লাগিয়ে চেষ্টা করে যাওয়া। মানুষের হায়াত দান ও অসুস্থ অবস্থা থেকে সুস্থ করে তোলার একমাত্র মালিক মহান আল্লাহ রাব্বুল আলামীন।

আমাদের হাসপাতালের অন্যতম বৈশিষ্ট ২৪ ঘন্টা সপ্তাহের ৭ দিন ডিউটি ডাক্তারের উপস্থিতিতে সকল ধরণের চিকিৎসা সেবা প্রদান করা। আমাদের এই হাসপাতালে ৩জন এমবিবিএস ডাক্তার রোষ্টার করে ডিউটি করবেন।
এই ৩জন হলেন ডা.আবদুল্লাহ আল মামুন যার ক্লিনিক ডিউটিতে এক যুগেরও কাছাকাছি অভিজ্ঞতা,ডা.অর্পিতা রায় যিনি ঢাকা মেডিকেল কলেজের গাইনী এন্ড অবস বিভাগে ইন্টার্নী শেষে পোষ্ট গ্রেডুয়েশন ট্রেনিং করেছেন,ডা.আমিনা বেগম-যিনি সিলেট উইমেন্স মেডিকেল কলেজের প্রাক্তন চিকিৎসক। অভিজ্ঞ এই ২জন মহিলা ডাক্তারের তত্বাবধায়নে নরমাল ডেলিভারি করার সুব্যবস্থা থাকবে এই হাসপাতালে॥॥

২৪ ঘন্টা সবার জন্য ফার্মেসী এই শহরে প্রথম নিয়ে এসেছে দ্যা নিউ লাইফ হাসপাতাল। সাধারণত প্রতিটি প্রাইভেট ক্লিনিকেই ইনডোর ফার্মেসী থাকে যা শুধুমাত্র তাদের ভর্তি কিংবা আউটডোর রোগীদের জন্য ঔষধ সরবরাহ করে।কিন্তু আমাদের এই ফার্মেসী থেকে ঔষধ ক্রয় করতে পারবেন যে কেউ যে কোন সময়॥

এছাড়াও ২৪ ঘন্টা যে কোন রোগীর জন্য ইসিজি করার সুব্যবস্থা এই প্রথম নিয়ে এসেছে আমাদের হাসপাতাল।
আমরা সকলেই জানি রাত ১০টার পর ডায়াগনষ্টিক সেন্টারগুলো বন্ধ হয়ে যায়। আমাদের কাছে বুকে ব্যাথার রোগী আসলে বেশীরভাগ ক্ষেত্রেই শুধুমাত্র ইসিজি করার সুবিধা না থাকায় মৌলভীবাজার কিংবা সিলেট রেফার্ড করতে হয়॥ বুকে ব্যাথার রোগী আসলে আমাদের আগে জানতে হয় Mayocardial infraction অর্থাৎ হার্ট এ্যাটাক আছে কিনা,থাকলে লোডিং ডোজ দিয়ে কার্ডিওলজিস্টের কাছে পাঠাতে হয়। সঠিক সময় লোডিং ডোজ ঔষধ না দিলে রোগীর অবস্থা অবনতি হওয়ার আশংকা থাকে আর এক্ষেত্রে সঠিক সময়ে রোগ নির্ণয়ের জন্য ইসিজির বিকল্প নেই।
এ কথাটি মাথায় রেখেই আমরা নিয়ে এসেছি CONTEC এর ১২ লিডের ইসিজি মেশিন।