• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

রাজধানূর কামরাঙ্গীরচরে ২৪ হোটেল-রেস্তোরাঁয় পুলিশের অভিযান, আটক ২৪


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৪, ৮:৪৬ পূর্বাহ্ন / ২৭
রাজধানূর কামরাঙ্গীরচরে ২৪ হোটেল-রেস্তোরাঁয় পুলিশের অভিযান, আটক ২৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ রাজধানীর কামরাঙ্গীরচর থানার রসুলপুর, আশরাফাবাদ, লোহারব্রিজসহ বিভিন্ন এলাকায় প্রায় ২৪টি হোটেল-রেস্তোরাঁয় বিশেষ অভিযান চালিয়েছে পুলিশ। এসময় অনিয়ম, অব্যবস্থাপনাসহ বিভিন্ন অভিযোগে রেস্টুরেন্টের মালিক ও ম্যানেজারসহ ২৪ জনকে আটক করা হয়েছে। সোমবার রাতে কামরাঙ্গীরচর এলাকায় বিভিন্ন হোটেল-রেস্তোরাঁয় অভিযানটি পরিচালিত হয়।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে বিষয়টা নিশ্চিত করেছেন লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামান।

মাহবুব-উজ-জামান বলেন, অভিযানের মূল উদ্দেশ্য হচ্ছে দাহ্য পদার্থ ব্যবহারে মানুষকে সচেতন করা। কোথাও অনিয়ম ও অব্যবস্থাপনা দেখামাত্রই আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি অনেককে সতর্ক করাও হচ্ছে।

হোটেল-রেস্তোরাঁর যথাযথ অনুমোদন রয়েছে কিনা, নিরাপদ স্থানে গ্যাস সিলিন্ডার ব্যবহার হচ্ছে কিনা, নিরাপত্তা ব্যবস্থা কতটুকু টেকসই, অগ্নিনির্বাপণ যন্ত্র এবং ঝুঁকির বিষয়গুলো যথাযথভাবে চেক করা হচ্ছে। তবে,গ্যাসের সিলিন্ডার ব্যবহারে সকলেই বেশ উদাসীন। বড় ধরনের অগ্নি দুর্ঘটনা এড়াতে এমন অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন, লালবাগ জোনের এডিসি মোহাম্মদ শহিদুল ইসলাম,এসি মো. ইমরান হোসেন মোল্লা, কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ফজলুর রহমান ও থানা ফাঁড়ির ইনচার্জসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।