• ঢাকা
  • শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

যুবলীগ নেতা কারামুক্ত সম্রাট নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত


প্রকাশের সময় : মে ১১, ২০২২, ১১:৩১ অপরাহ্ন / ১৯০
যুবলীগ নেতা কারামুক্ত সম্রাট নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত

বিশেষ প্রতিনিধিঃ সব মামলায় জামিন পেয়ে অবশেষে ৩২ মাস পর কারাগার থেকে মুক্ত হলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। ১১ মে বুধবার বিকেলে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএসএমইউ) করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) কারাগার থেকে মুক্তি পেয়েছেন। তার হাসপাতালের ওয়ার্ডের সামনে থেকে প্রহরায় থাকা কারারক্ষী সরিয়ে নেওয়া হয়েছে। এদিকে সম্রাটের মুক্তিরে খবরে তার অনুসারী ও দলের নেতাকর্মীরা তাকে দেখতে হাসপাতালে ছুটে যান। তাকে ফুলেল শুভেচ্ছা জানান তারা।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানিয়েছেন, সব আনুষ্ঠানিকতা শেষে বিকেল সাড়ে ৪টার দিকে সম্রাটকে মুক্তি দেওয়া হয়েছে। হাসপাতালের সিসিইউ ওয়ার্ড থেকে কারারক্ষী সরিয়ে নেওয়া হয়েছে। তবে চিকিৎসা অব্যাহত থাকায় এখনই বাসায় ফিরছেন না তিনি।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান বলেন, ‘সম্রাট এখনো হাসপাতালের সিসিইউতে রয়েছেন। বৃহস্পতিবার তার স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসক পরামর্শ দেবেন আর কতদিন তাকে হাসপাতালে থাকতে হবে। এর আগে সকালে দুদকের দায়ের করা অবৈধ সম্পদের মামলায় তিন শর্তে জামিন পান সম্রাট। ঢাকার ৬ নম্বর বিশেষ আদালতের বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান বুধবার সম্রাটের উপস্থিতিতে জামিনের আদেশ দেন। এর আগে দুই দফায় তার জামিন নাকচ করেছিলেন আদালত। ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাটকে গ্রেফতার করে র‌্যাব।